প্রযুক্তিতে শিক্ষার্থীদের দক্ষ হতে হবে-পলক


Published: 2017-07-22 15:48:59 BdST, Updated: 2017-11-20 19:29:54 BdST

 

নাটোর লাইভ: তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী অ্যাডভোকেট জুনাইদ আহমেদ পলক এমপি বলেছেন, প্রযুক্তিতে শিক্ষার্থীদের দক্ষ হতে হবে। তরুণদের শত্রু হচ্ছে মাদক ও জঙ্গিবাদ। এটা থেকে দূরে থাকতে হবে। 

শনিবার সিংড়া গোল-ই-আফরোজ সরকারি কলেজ চত্বরে এলআইসিটি প্রকল্পের আওতায় আইসিটি ক্যারিয়ার ক্যাম্প অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। 

জুনাইদ আহমেদ পলক বলেন, বাংলাদেশ এখন স্বপ্ন নয়, সত্যি। বাংলাদেশ দুর্বার গতিতে এগিয়ে যাচ্ছে। ২০২১ সালের মধ্যে পাঁচ বিলিয়ন ডলার অর্জিত হবে। দক্ষ মেধাবী জনশক্তি, মানবসম্পদ আমাদের অহঙ্কার। সেটাকে কাজে লাগাতে হবে। 

সিংড়া গোল-ই-আফরোজ সরকারি কলেজের প্রিন্সিপাল প্রফেসর মো. আতিকুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন- উপজেলা আওয়ামী লীগ সভাপতি অ্যাডভোকেট ওহিদুর রহমান, উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. শফিকুল ইসলাম, পৌরসভার মেয়র জান্নাতুল ফেরদৌস, উপজেলা ছাত্রলীগ সভাপতি মো. খালিদ হাসান, সাধারণ সম্পাদক মো. নাজমুল হক বকুল প্রমুখ। 

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন আইসিটি প্রজেক্ট ডিরেক্টর রেজাউল করিম ও এলআইসিটি কম্পোনেন্ট টিম লিডার সামি আহমেদ। 

প্রতিমন্ত্রী বলেন, সারাদেশে ২৮টি হাইটেক পার্ক হবে। আইসিটিতে ২০ লাখ তরুণের কর্মসংস্থান হবে। বর্তমানে দেশে ১২টি হাইটেক পার্ক স্থাপন করা হচ্ছে। এর মধ্যে সিংড়ায় এক কোটি ৫৪ লাখ টাকা ব্যয়ে হাইটেক পার্ক, ৩৭ লাখ টাকা ব্যয়ে ইনকিউবেশন সেন্টার ও ৩৩ লাখ টাকা ব্যয়ে কারিগরি কলেজ প্রতিষ্ঠিত হবে। ১১ কোটি তরুণ যদি তথ্য-প্রযুক্তিতে এগিয়ে আসে, তাহলে বাংলাদেশও এগিয়ে যাবে। সিংড়ায় ২০ হাজার তরুণ-তরুণীর কর্মসংস্থান হবে। 

তিনি আরো বলেন, ২০১৮ সালের মধ্যে সারাদেশে সাড়ে চার হাজার ইউনিয়ন পরিষদে হাইস্পিড ইন্টারনেট কানেকশন দেয়া হবে। এরই মধ্যে দেশে পাঁচ হাজার ২২৭টি ডিজিটাল সেন্টারের মাধ্যমে ৬০ লাখ মানুষকে সেবা দেয়া হচ্ছে। এতে মানুষ আর দুর্নীতি, হয়রানি ও অর্থ অপচয়ের শিকার হচ্ছে না।

 

ঢাকা, ২২ জুলাই (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমএইচ

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।