‘স্বপ্নকেও ছাড়িয়ে গেছে দেশের আইসিটি খাত’


Published: 2017-07-26 22:53:38 BdST, Updated: 2017-09-22 23:14:27 BdST

 

লাইভ প্রতিবেদক: প্রধানমন্ত্রীর তথ্য ও প্রযুক্তি বিষয় উপদেষ্টা সজীব ওয়াজেদ জয় বলেছেন, আমাদের স্বপ্নকেও ছাড়িয়ে গেছে দেশের আইসিটি খাত। ২০১০ সালে শূন্য থেকে শুরু করেছিলাম। কিন্তু আওয়ামী লীগ সরকারের মন্ত্রীদের সদিচ্ছায় আমারা আইসিটি খাতে উন্নতি করেছি। 

বুধবার বিকেলে রাজধানীর একটি পাঁচতারা হোটেলে সেন্টার ফর রিসার্চ অ্যান্ড ইনফরমেশন (সিআরআই) আয়োজিত লেটস টক উইথ অনুষ্ঠানে তিনি এ কথা বলেন। 

সজীব ওয়াজেদ জয় বলেন, বাংলাদেশের তরুণ সমাজ চাইলে অনেক কিছু করতে পারে। আমাদের বিরুদ্ধে ষড়যন্ত্র করে পদ্মা সেতুর অর্থ বরাদ্দ বন্ধ করা হয়েছিল। কিন্তু আমার সেটা করেছি। আমরাই পারি, আমরাই পারব। 

ভূমি অধিদফতর আইসিটি সহায়তা চালু করলে সারাদেশে জমে থাকা মামলার এক তৃতীয়াংশ সুরাহ হয়ে যাবে জানিয়ে সজীব ওয়াজেদ জয় বলেন, পাইলট প্রকল্প হিসেবে দেশের কিছু এলাকায় অনলাইনে জমির মিউটেশনসহ বেশ কিছু কাজ করা হচ্ছে। এর মধ্যে ঢাকাসহ গুরুত্বপূর্ণ এলাকা নিয়ে দেশের ৩০ ভাগ অঞ্চলে ভূমি জরিপের তথ্য সংরক্ষণ করা হয়েছে। ভবিষ্যতে জমি সংক্রান্ত সবকাজ অনলাইনে করা যাবে। আগামীতে আওয়ামী লীগ সরকার ক্ষমতায় আসলে সেই ব্যবস্থা করব।

 

ঢাকা, ২৬ জুলাই (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমএইচ

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।