উন্মুক্ত করা হলো স্যামসাং গ্যালাক্সি নোট ৮


Published: 2017-08-25 20:28:36 BdST, Updated: 2017-11-21 18:08:30 BdST

 

আইটি লাইভ: ‘গ্যালাক্সি নোট৮’ স্মার্টফোন উন্মুক্ত করেছে দক্ষিণ কোরীয় ইলেক্ট্রনিক পণ্য নির্মাতা প্রতিষ্ঠান স্যামসাং। আগের বছর নোট ৭ দূর্ঘটনার পর এবার নতুন নোট ৮-এ বাড়তি সতর্কতা নিয়েছে টেক জায়ান্ট প্রতিষ্ঠানটি। 

নতুন এই ডিভাইসের মাধ্যমে গ্যালাক্সি নোট৭ এর বিপর্যয়ের কাটিয়ে ওঠার আশা করছে তারা। আগামী ১৫ সেপ্টেম্বর থেকে পর্যায়ক্রমে বিভিন্ন দেশে পাওয়া যাবে এই স্মার্টফোন। ২৪ আগস্ট থেকে যুক্তরাজ্য, যুক্তরাষ্ট্র এবং ২৫ আগস্ট অস্ট্রেলিয়ায় এর প্রি-অর্ডার শুরু হয়েছে। 

স্যামসাং জানিয়েছে তাদের নতুন এই স্মার্টফোনের পেছনে রয়েছে ১২ মেগাপিক্সেলের দুটি আলাদা ক্যামেরা। সেলফি তোলার জন্য সামনে যুক্ত করা হয়েছে ৮ মেগাপিক্সেলের ক্যামেরা। ওয়্যারলেস চার্জিং সুবিধা সম্বলিত ও অ্যানড্রয়েড নুগাট অপারেটিং সিস্টেমে চলা স্মার্টফোনটি পানি ও ধুলানিরোধক। 

এ ছাড়া এনএফএস এবং এমএসটি প্রযুক্তি থাকায় ‘স্যামস্যাং পে’ পেমেন্ট সেবাও আছে এতে। ডিভাইসটির নতুন এস পেন দিয়ে আগের ফোনগুলোর তুলনায় আরও স্বচ্ছন্দে লেখা ও ছবি আঁকা যাবে। 

৬ গিগাবাইট র্যা মের গ্যালাক্সি নোট ৮ এর ধারণ ক্ষমতা ৬৪, ১২৮ ও ২৫৬ গিগাবাইট। কোয়ালকম স্ন্যাপড্রাগন ও অক্টাকোর প্রসেসরে চলা স্মার্টফোনটির দাম ধরা হয়েছে ৯৩০ মার্কিন ডলার। 

প্রসঙ্গত, ২০১১ সালে প্রথম নোট সিরিজ উন্মোচন করে স্যামসাং। তবে নোট সিরিজ কখনোই স্যামসাংয়ের সবচেয়ে বেশি বিক্রি হওয়া ডিভাইসগুলোর মধ্যে ছিল না। কিন্তু এর প্রতি গ্রাহকের ভালোবাসা ভিন্ন।

 

ঢাকা, ২৫ আগস্ট (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমএইচ

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।