সাতক্ষীরা সদর উপজেলার শ্রেষ্ঠ শিক্ষকা সানজিদা শাহনাজ


Published: 2017-08-09 19:33:09 BdST, Updated: 2017-10-20 12:48:02 BdST


সাতক্ষীরা লাইভ: দক্ষিণ কাটিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক সানজিদা শাহনাজ আবারও সাতক্ষীরা সদর উপজেলার শ্রেষ্ঠ শিক্ষকা নির্বাচিত হয়েছেন। সদর উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার মো. নজরুল ইসলাম এ তথ্য নিশ্চিত করেন।

সানজিদা শাহনাজ সদর উপজেলার মাষ্টারপাড়া গ্রামের মোশাররফ হোসেনের জৈষ্ঠ কন্যা। ২০১২ ও ২০১৬ সালে সদর উপজেলার শ্রেষ্ঠ শিক্ষকা নির্বাচিত হয়েছিলেন।

তিনি সাতক্ষীরা সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় থেকে ৫ম ও ৮ম শ্রেণিতে বৃত্তি লাভ করেন এবং এসএসসি তে ১ম বিভাগে উত্তীর্ণ হন। এইচএসসি পরীক্ষায় সাতক্ষীরা সরকারি কলেজের বিজ্ঞান বিভাগ থেকে ১ম বিভাগে পাস করেন এবং ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধীনে প্রাণী বিজ্ঞান বিভাগ স্মাতকে থেকে ঢাকা বিভাগের মধ্যে ১৩তম স্থান লাভ করেন। স্নাতকোত্তর পরীক্ষায় ফিসারিজ বিভাগ থেকে ঢাকা বিভাগের মধ্যে ১৭তম স্থান লাভ করেন।

এছাড়াও তিনি বিভিন্ন সাহিত্য ও সংস্কৃতিক সংগঠনের সাথে কাজ করে যাচ্ছেন। সম্প্রতি বিভিন্ন পত্র পত্রিকা ও ম্যাগাজিনে তার বহু লেখা প্রকাশ হয়েছে। বিভিন্ন সময় তিনি গল্প, কবিতা, ছড়া, গান ও উপস্থিত বক্তৃতার প্রতিযোগিতায় পুরস্কার লাভ করেছেন।

২০১১ সাল থেকে তিনি দক্ষিণ কাটিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক হিসেবে অত্যন্ত সুনামের সাথে দায়িত্ব পালন করে আসছেন। সম্প্রতি তিনি নিজস্ব উদ্যোগে বিদ্যালয়ের শিক্ষার্থীদের জন্য মিড ডে মিল, ফুল ও ফলের বাগান স্থাপন, প্রতিনিয়ত অভিভাবক সমাবেশ, শিক্ষার্থীদের ইউনিফর্ম প্রদানসহ নানা ধরনের কার্যক্রম পরিচালনা করে যাচ্ছেন। তিনি সকলের কাছে দোয়া প্রার্থী।

 

ঢাকা, ০৯ আগস্ট (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমএইচ

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।