নোবিপ্রবিতে স্নাতকোত্তর ভর্তির আবেদন শুরু


Published: 2017-08-07 16:27:30 BdST, Updated: 2017-11-20 19:33:19 BdST

নোবিপ্রবি লাইভ: নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (নোবিপ্রবি) এপ্লায়েড ম্যাথমেটিকস বিভাগের স্নাতকোত্তর (মাস্টার্স) এ ভর্তির জন্য দরখাস্ত আহবান করা হয়েছে।


সোমবার ৭ আগস্ট বিশ্ববিদ্যালয় জনসংযোগ দপ্তর থেকে পাঠানো এক বিবৃতিতে বিষয়টি নিশ্চিত করা হয়েছে।

বিবৃতিতে বলা হয়, স্নাতকোত্তর (মাস্টার্স) এ ভর্তির জন্য আবেদনে ইচ্ছুক শিক্ষার্থীরা আগামি ২০ আগস্ট এর মধ্যে আবেদন ফরম সংগ্রহ ও জমা দিতে হবে।

ভর্তির যোগ্যতা:

প্রার্থীকে নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় অথবা অন্য যেকোনো পাবলিক বিশ্ববিদ্যালয়/ইনিস্টিটিউট থেকে সংশ্লিষ্ট বিষয়ে স্নাতক(সম্মান) সমমানের ডিগ্রীধারী হবে, প্রার্থীর স্নাতক(সম্মান) সমমান পর্যায়ে কমপক্ষে ২.৫০ থাকতে হবে।

আবেদনের সাথে নিম্নলিখিত কাগজপত্র সংযুক্ত করতে হবে:

শিক্ষাগত যোগ্যতা সকল পরিক্ষার গ্রেডশীট/মার্কশীট এবং সার্টিফিকেট এর সত্যায়িত ফটোকপি, সর্বশেষ শিক্ষা প্রতিষ্ঠান প্রধান/বিভাগীয় প্রধান কর্তৃক প্রত্যয়ন পত্র, কপি পাসপোর্ট সাইজের সত্যায়িত ছবি, আবেদন ফরম বাবদ ৫০০ টাকা, চাকুরিরত প্রার্থীকে নিজ নিজ নিয়োগকর্তার নিকট হতে অধ্যয়নকালীন ক্লাশে যোগদান ও শিক্ষাকার্যক্রম যথারীতি সম্পাদনের জন্য দুই সেমিস্টার ব্যাপী সময়কাল অর্থাৎ ১২ মাসের ছুটি প্রধান করবে। এই মর্মে প্রত্যয়ন পত্র/অফিস আদেশ সংযোজন করতে হবে, বিভাগীয় ভর্তি কমিটি কর্তৃক ভর্তিচ্ছুক ছাত্রছাত্রী পূর্বের কোন সেমিস্টারে ভর্তিকৃত কি না, চাকুরিরত কিনা ইত্যাদি বিষয়ে যাচাই বাচাই পূর্বক সুপারিশ কৃত প্রার্থীদের ভর্তি করা হবে, ভর্তিকালীন বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ কর্তৃক নির্ধারিত ফি দিতে হবে।

 

ঢাকা, ০৭ আগস্ট (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমএইচ

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।