বাকৃবিতে এবারের ভর্তি পরীক্ষায় যারা অংশগ্রহণ করতে পারবে


Published: 2017-10-19 21:05:03 BdST, Updated: 2017-11-20 19:14:50 BdST

বাকৃবি লাইভ: বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ে (বাকৃবি) ২০১৭-১৮ শিাবর্ষে স্নাতক প্রথমবর্ষের ভর্তি পরীক্ষার জন্য যোগ্য প্রার্থীদের তালিকা প্রকাশ করা হয়েছে। 

এবারের ভর্তি পরীক্ষায় এসএসসি ও এইচএসসিতে বা সমমান চতুর্থ বিষয় বাদে জিপিএ ৯.৬৭ প্রাপ্ত শিক্ষার্থীরা ভর্তি পরীক্ষায় অংশগ্রহণের সুযোগ পাবেন। বিশ্ববিদ্যালয় ভর্তি পরীক্ষা কমিটি সূত্রে এ তথ্য জানা গেছে। 

ভর্তি পরীক্ষার অনলাইনে আবেদন প্রক্রিয়া ১৫ সেপ্টেম্বর শুরু হয়ে ১৪ অক্টোবর পর্যন্ত চলে। অনলাইনে প্রায় ২৬ হাজারের অধিক শিক্ষার্থী আবেদন করেন। 

এবারও মোট আসনের ১০ গুণ অর্থাৎ ১২ হাজার আবেদনকারীকে মেধার ভিত্তিতে পরীায় অংশগ্রহণের সুযোগ দেয়া হবে। ভর্তি পরীা আগামী ৪ নভেম্বর অনুষ্ঠিত হবে। 

গত বছরের ভর্তি পরীক্ষায় অংশগ্রহণের জন্য অনলাইনে আবেদন করেছিল মোট ৩৩ হাজার ৪০৯ জন শিক্ষার্থী। এক হাজার ২০০ সিটের বিপরীতে মেধার ভিত্তিতে ১২ হাজার ২৩ জন শিক্ষার্থীকে ভর্তি পরীক্ষায় অংশগ্রহণের সুযোগ দেয়া হয়েছিল। এসএসসি ও এইচএসসিতে চতুর্থ বিষয় বাদে জিপিএ ৯.৬৭ প্রাপ্ত শিক্ষার্থীরা ভর্তি পরীক্ষায় অংশগ্রহণের সুযোগ পেয়েছিল। 

এছাড়া ভর্তি পরীক্ষাসম্পর্কিত যাবতীয় তথ্য বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে (www.admission.bau.edu.bd) পাওয়া যাবে।

 

ঢাকা, ১৯ অক্টোবর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমএইচ

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।