কুবিতে ‘অনুপ্রাস’র প্রশিক্ষণ কর্মশালা শুরু হচ্ছে শুক্রবার


Published: 2017-07-27 20:47:38 BdST, Updated: 2017-09-20 18:47:12 BdST


কুবি লাইভ: শুদ্ধ উচ্চারণ, আবৃত্তি, বাচনিক উৎকর্ষ এবং উপস্থাপনা নিয়ে কাজ করার দৃঢ় মনোবল নিয়ে পথচলা কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের একমাত্র আবৃত্তি সংগঠন ‘অনুপ্রাস-কণ্ঠ চর্চা কেন্দ্র’র তৃতীয় আবর্তনের প্রশিক্ষণ কর্মশালা শুরু হচ্ছে আগামীকাল শুক্রবার।


চারদিন ব্যাপী অনুষ্ঠিত কর্মশালার এটি দ্বিতীয় পর্ব। এর আগে প্রথম পর্বের ক্লাসগুলো হয় গত ঈদ-উল-ফিতরের ছুটির আগে। শুক্র ও শনিবার সকাল ৯ টা থেকে দ্বিতীয় পর্বের ক্লাস শুরু হবে।


আবৃত্তি, উপস্থাপনা ও প্রাসঙ্গিক বিষয়ে প্রশিক্ষণ দিতে এবারের কর্মশালায় উপস্থিত থাকবেন বাংলাদেশ আবৃত্তি সমন্বয় পরিষদের সাংগঠনিক সম্পাদক (কুমিল্লা অঞ্চল) ও বিশিষ্ট আবৃত্তি শিল্পী-প্রশিক্ষক কাজী মাহতাব সুমন। সংশ্লিষ্ট বিষয়ে প্রশিক্ষণ দিবেন ধ্বনি আবৃত্তি চর্চা কেন্দ্র’র (কুমিল্লা) প্রতিষ্ঠাতা সভাপতি ও বাংলাদেশ বেতারের তালিকাভুক্ত উপস্থাপক মাহতাব সোহেল।


এছাড়াও বাংলাদেশে আবৃত্তি চর্চার ইতিহাস ও ‘অনুপ্রাস-কণ্ঠ চর্চা কেন্দ্র’র প্রতিষ্ঠা নিয়ে মুক্ত আলোচনা করবেন সংগঠনের প্রতিষ্ঠাতা ও সভাপতি রাসেল মাহমুদ।


জানা যায়, ২০১৩ সালের ফেব্রুয়ারি থেকে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে শুদ্ধ উচ্চারণ, আবৃত্তি, বাচনিক উৎকর্ষ এবং উপস্থাপনা নিয়ে কাজ করে আসছে ‘অনুপ্রাস-কণ্ঠ চর্চা কেন্দ্র’। এর আগে সংগঠনটি দুটি প্রশিক্ষণ কর্মশালা সাফল্যের সঙ্গে শেষ করেছে। এবার শুরু হচ্ছে তৃতীয় আবর্তনের কর্মশালা।


প্রসঙ্গত, প্রতিষ্ঠার পর থেকেই ক্যাম্পাস ও ক্যাম্পাসের বাইরে বিভিন্ন অনুষ্ঠানে ‘অনুপ্রাস’র সরব উপস্থিতি ও সুশৃঙ্খল পরিবেশনা দর্শকদের মুগ্ধ করে।

 

ঢাকা, ২৭ জুলাই (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমএইচ

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।