রাবিতে ‘কাবা থেকে স্বদেশ’ গ্রন্থের মোড়ক উন্মোচন


Published: 2017-08-16 20:16:01 BdST, Updated: 2017-11-20 11:40:33 BdST

রাবি লাইভ: রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের অবসরপ্রাপ্ত শিক্ষক প্রফেসর মিসেস কামরুন রহমানে জীবনের ৮০ বছর পূর্তি উপলক্ষে সম্প্রতি প্রকাশিত তাঁর লেখাগ্রন্থ ‘কাবা থেকে স্বদেশ’ এর পাঠ উন্মোচন করা হয়।

বুধবার বিকেলে বিশ্ববিদ্যালয়ের শহীদুল্লাহ কলাভবনে আমন্ত্রিত অতিথিবৃন্দ বইটির মোড়ক উন্মোচন করেন।

পরিচয় সংস্কৃতি সংসদের সভাপতি প্রফেসর ড. মাহফুজুর রহমান আখন্দ’র সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রাবি ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের প্রফেসর ইমেরিটাস ড. একেএম ইয়াকুব আলী।

বিশেষ অতিথি ছিলেন বিশিষ্ট পদার্থবিজ্ঞানী এবং আন্তর্জাতিক ইসলামী বিশ্ববিদ্যালয় চট্টগ্রামের সদ্যবিদায়ী ভিসি প্রফেসর ড. একেএম আজহারুল ইসলাম, বিশিষ্ট সমাজবিজ্ঞানী ও কলামিষ্ট প্রফেসর ড. আব্দুর রহমান সিদ্দিকী।

অনুষ্ঠানে বক্তাগণ বলেন, প্রফেসর কামরুন রহমান বিশ্ববিদ্যালয়ের একজন মডেল শিক্ষক। সারাজীবন তিনি জ্ঞান বিতরণের মিশনেই তিনি নিজেকে উৎসর্গ করে এগিয়ে গেছেন। বিশ্ববিদ্যালয় থেকে অবসর গ্রহণ করলেও তিনি শিশুদের মানবিক মূল্যবোধ ও সমকালীন যুগোপযুগী করে গড়ে তোলার জন্য কাজ করে যাচ্ছেন।

প্রসঙ্গত, হজ্বব্রত পালনের পরে তাঁর অভিজ্ঞতা এবং অনুভূতিগুলো নিয়ে ইতিহাস ও ধর্মীয় দৃষ্টিভংগীর আলোকে মানুষের মাঝে ছড়িয়ে দেবার জন্যে ‘কাবা থেকে স্বদেশ’ গ্রন্থটি রচনা করেন।

 

ঢাকা, ১৬ আগস্ট (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমএইচ

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।