ব্র্যাক ইউনিভার্সিটিতে আন্তঃ ইউনিভার্সিটি দাবা প্রতিযোগিতা


Published: 2017-07-27 20:42:04 BdST, Updated: 2017-09-26 00:43:00 BdST

লাইভ প্রতিবেদক: ব্র্যাক ইউনিভার্সিটি দাবা ক্লাব এর আয়োজনে এবং বার্জার পেইন্টস বাংলাদেশ লিমিটেড এর পৃষ্ঠপোষকতায় আন্তঃইউনিভার্সিটি দাবা প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে।

আগামী সেপ্টেম্বর মাসের ২৫ থেকে ২৭ তারিখ পর্যন্ত এই দাবা প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে। এ উপলক্ষে বৃহস্পতিবার জাতীয় প্রেস ক্লাবে একটি সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়।

সংবাদ সম্মেলনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বার্জার পেইন্টস বাংলাদেশ লিমিটেড এর মার্কেটিং এর জেনারেল ম্যানেজার এ কে এম সাদেক নেয়াজ।

বিশেষ হিসেবে উপস্থিত ছিলেন ব্র্যাক ইন্সটিটিউট অফ ল্যাঙ্গুয়েজেস এর পরিচালক লেডি সৈয়দা সারওয়াত আবেদ। সম্মেলনটিতে মূল প্রবন্ধ উপস্থাপন করেন উপমহাদেশের প্রথম গ্র্যান্ডমাস্টার নিয়াজ মোর্শেদ।

প্রতিযোগিতাটির নিয়ম সম্পর্কে সাংবাদিকদের অবহিত করেন আন্তর্জাতিক বিচারক হারুন আর রশীদ। সংবাদ সম্মেলনটি সঞ্চালনা করেন ব্র্যাক ইউনিভার্সিটি দাবা ক্লাবের উপদেষ্টা শামস উদ দোহা।

সংবাদ সম্মেলনে বক্তারা জানান ইউনিভার্সিটি পর্যায়ে দাবার বিকাশের জন্য এই প্রতিযোগিতার আয়োজন করা হচ্ছে। এই প্রতিযোগিতায় ইউনিভার্সিটি পর্যায়ের যে কোন প্রতিষ্ঠান অংশগ্রহণ করতে পারবে। দলগত এই প্রতিযোগিতায় প্রতি দলে চারজন মূল খেলোয়াড় এবং দুইজন অতিরিক্ত খেলোয়াড় থাকবেন।

দাবার আন্তর্জাতিক নিয়মে প্রতিযোগিতাটি পরিচালিত হবে। প্রতিযোগিতাটিতে বিজয়ী প্রথম তিনটি দল নগদ অর্থ পুরস্কার হিসেবে পাবে (প্রথম পুরস্কার- ৪০,০০০ টাকা, দ্বিতীয় পুরস্কার- ২৫,০০০ এবং তৃতীয় পুরস্কার- ১৫,০০০)। এছাড়া বিশেষ ক্যাটাগরিতে কিছু পুরস্কার থাকবে। আগ্রহী ইউনিভার্সিটিগুলো ব্র্যাক ইউনিভার্সিটি ওয়েবসাইট পরিদর্শন করে প্রয়োজনীয় তথ্য সংগ্রহ করতে পারবেন এবং নাম নিবন্ধন করতে পারবেন।

 

ঢাকা, ২৭ জুলাই (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমএইচ

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।