‘রক্তদান’ শিরোনামে আসছে জাবি শিক্ষার্থীর গান


Published: 2016-12-06 20:41:03 BdST, Updated: 2017-09-22 23:02:20 BdST

 


জাবি লাইভ: রক্তের মাহাত্ম এবং প্রয়োজনীয়তা উপলদ্ধিতে বিবেকবোধ জাগ্রত করার প্রয়াসে এবং রক্তদানে উৎসাহ করার জন্য ‘রক্তদান’ শিরোনামে একটি ব্যতিক্রম ধর্মী গান রচনা ও  গেয়েছেন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের ইতিহাস বিভাগের ৪র্থ বর্ষের শিক্ষার্থী আবু হানিফ নোমান।

সম্প্রতি স্টুডিও নিলাভ এর তত্ত্বাবধানে গান তৈরি করা হয়েছে। গানটির সুর ও সঙ্গীতায়োজন করেছেন তরুন সঙ্গীত পরিচালক আরেফিন আল ইমরান। গানটির ভিডিওতে চিত্রনাট্য ও পরিচালনা করছেন নাঈম আবির। সর্বজন গ্রাহীকরে তোলার জন্য একটি ছোট্টশিশু ও বাবাকে নিয়ে সাজানো গল্পে গানটির ভিডিও চিত্র তুলে ধরা হয়েছে।

আগামী ১৫ ডিসেম্বর (বৃহস্পতিবার) গানটির শুভ মুক্তি পাবে। ইউটিউবে শিল্পীর নিজস্ব চ্যানেলে গানটি সম্প্রচারিত হবে। ফেসবুক, টুইটার, ইন্সটাগ্রাম ও গুগলপ্লাসসহ অন্যান্য সামাজিক মাধ্যমেও গানটি পাওয়া যাবে।

গানটির রচয়িতা ও গায়ক আবু হানিফ নোমান বলেন, রক্তদানে উৎসাহ করে গাওয়া এ গানের প্রত্যাশা এটুকুই অসুস্থ মানুষের মুখে হাসি ফুটক, বিশ্ব মানবতার কল্যাণ হোক। দীর্ঘ দিনের উপলব্ধি প্রসূতচিন্তা থেকেই এই আয়োজন। বিনির্মানের অগ্রযাত্রায় এটুকুই বলি-“সাথে থাকুন; সাহস পাবো, কোটি মানুষের প্রাণ জুড়াবো”


ঢাকা, ০৬ নভেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এআই

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।