চবি ক্যাম্পাসে বহিরাগতদের অনুপ্রবেশ ঠেকাতে অভিযান


Published: 2017-07-16 21:24:59 BdST, Updated: 2017-07-26 06:29:52 BdST

চবি লাইভ: চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি) বহিরাগতদের প্রবেশ ঠেকাতে ৩য় দিনের মত অভিযান পরিচালনা করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। রবিবার বিকাল ৩-৭ টা পর্যন্ত অভিযান পরিচালনা করে প্রায় ১০টি মোটর সাইকেল ও একটি প্রাইভেটকার অাটক করে পুলিশ।

সুত্র মতে জানা যায়, বহিরাগতদের প্রবেশ ঠেকাতে  বছরখানেক আগে একটি কমিটি গঠন করা হয়। কমিটির নিয়মিত তদারকির অভাবে প্রতিনিয়ত অবাধে ক্যাম্পাসে প্রবেশ করে বহিরাগতরা। বিশ্ববিদ্যালয়ের মূল ফটকে পাহারাদাররা বহিরাগতদের প্রবেশে বাধা দিলে তারা বিশ্ববিদ্যালয়ের নেতাদের রেফারেন্স প্রবেশ করে।

ফলে বিশ্ববিদ্যালয় বিভিন্ন স্থানে আড্ডা দেয় বহিরাগতরা। এসব স্থানে নিয়মিত মাদক সেবক করা হয় বলে জানা যায়। অনেক সময় মটর সাইকেল থেকে ছাত্রীদেরকে অশ্লীল মন্তব্য এবং ছিনতাই করার অভিযোগ পাওয়া যায়।

পুলিশ সুত্রে জানা যায়, গত তিন দিনে প্রায় ৩৫টি মোটর সাইকেল ও একটি প্রাইভেট কার আটক করে পুলিশ। ২ টি মটর সাইকেল ও প্রাইভেট কারটি ছাড়া মুছলেকা নিয়ে  বাকী  সবকটি মোটর সাইকেল ছেড়ে দেয়া হয়।

বিশ্ববিদ্যালয় পুলিশ ফাঁড়ির দায়িত্বপ্রাপ্ত সাব ইনিসফেক্টর  আলা উদ্দীন বলেন, ৩য় দিনের মত আমাদের অভিযান পরিচালনা করেছি। এবং অভিযান অভ্যাহত থাকবে। এ পর্যন্ত প্রায় ৩৫ মোটর সাইকেল ও একটি প্রাইভেট কার আটক করা হয়।

এ সম্পর্কে জানতে চাইলে চবি প্রক্টর আলী আজগর বলেন, ছিনতাইয়ের সাথে বহিরাগতরা জড়িত। বহিরাগতদের অনুপ্রবেশ ঠেকাতে অভিযান পরিচালিত হচ্ছে। এই অভিযান নিয়মিত চলবে।

 

ঢাকা, ১৬ জুলাই (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমএইচ

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।