দিয়াজ হত্যা: সুষ্ঠু বিচারের দাবিতে অভিযুক্তদের মানববন্ধন


Published: 2017-08-07 16:14:11 BdST, Updated: 2017-08-17 21:36:43 BdST

 

চবি লাইভ: কেন্দ্রীয় ছাত্রলীগ নেতা দিয়াজ ইরফান চৌধুরী হত্যার সুষ্ঠ বিচারের দাবিতে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি) মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। 

মঙ্গলবার দিয়াজ হত্যা মামলার অভিযুক্তরা ‘রেসকোর্স’ নামে একটি সাংস্কৃতি সংগঠনের ব্যানেরে এই মানববন্ধন কর্মসূচি পালন করে। 

বিশ্ববিদ্যালয়ের শহীদ মিনার চত্বরে চবি ছাত্রলীগের স্থগিত কমিটির যুগ্ম সম্পাদক আবু তোরাব পরশের সঞ্চারনায় এবং সভাপতি মোহাম্মদ আলমগীর টিপুর নেতৃত্বে মানববন্ধনটি অনুষ্ঠিত হয়। 

এসময় চবি ছাত্রলীগের স্থগিত কমিটির সভাপতি মোহাম্মদ আলমগীর টিপু বলেন, দিয়াজ আমার সহযোদ্ধা ছিল। ক্যাম্পাসেকে মৌলবাদ মুক্ত করতে একসাথে লড়াই করেছি। এ রকম সহযোদ্ধাকে হারিয়ে আমি ভারাক্রান্ত। আমার সহযোদ্ধার প্রকৃত হত্যাকারীদের  খুজে বের করতে সুদূর মঙ্গল গ্রহে যেতেও আমরা প্রস্তুত। 

শুধুমাত্র রাজনৈতিক প্রতিহিংসা বশিভুত হয়ে আমাকে হত্যা মামলার অভিযুক্ত করা হয়েছে। বর্তমান তথ্য প্রযুক্তির যুগে হত্যাকারীদের খুজে বের করা সম্ভব। দিয়াজের হত্যাকারীদেরকে তদন্ত করে দ্রুত খুজে বের গ্রেপ্তার ও দৃষ্টান্তমূলক শাস্তির জোড় দাবি জানাচ্ছি। 

স্থগিত কমিটির সিনিয়র সহ সভাপতি মনছুর আলম বলেন, কোন তথ্য প্রমাণ ছাড়া আমাদের হত্যাকারী হিসাবে যে অপপ্রচার চালানো হচ্চে তার তীব্র নিন্দা জানাই। এ সময় তিনি সাংবাদিকদের বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশনের মাধ্যামে প্রকৃত খুনিদের খুজে বের করে আনতে সহযোগিতা করার আহবান জানান। 

মানববন্ধনে আরো বক্তব্য দেন স্থগিত কমিটির সহ সভিপতি আব্দুল মালেক, রায়হান, সাংগঠনিক সম্পাদক আরমান, প্রচার সম্পাদক মিজানোর রহমান প্রমুখ।

 

ঢাকা, ০৭ আগস্ট (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমএইচ

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।