চুয়েটে ক্যারিয়ার & টেক লিডারশীপ কার্নিভাল শীর্ষক সেমিনার


Published: 2017-08-14 11:35:57 BdST, Updated: 2017-09-23 06:16:03 BdST
 
চুয়েট লাইভ: "Innovate Your Ideas, Discover Yourself " স্লোগান নিয়ে চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (চুয়েট) ক্যারিয়ার ক্লাব "ক্যারিয়ার & টেক লিডারশীপ কার্নিভাল-২০১৭" শীর্ষক সেমিনার অনুষ্ঠিত হয়েছে।
 
রোববার পশ্চিম গ্যালারীতে এই সেমিনারটি অনুষ্ঠিত হয়। সেমিনারে IOT, Bigdata,Cloud Computing,  AI,বিদেশে স্কলারশিপ প্রাপ্তির সুযোগ ও সম্ভবনা,  ক্যারিয়ার ডেভেলপমেন্ট, সিভি রাইটিং এবং উদ্যোক্তা গঠন নিয়ে আলোচনা করা হয়।
 
সেমিনারের উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়(চুয়েট) এর ভিসি প্রফেসর ড. মোহাম্মদ রফিকুল আলম।
 
এ ছাড়াও বিশেষ অতিথি হিসেবে চুয়েট ক্যারিয়ার ক্লাবের প্রধান উপদেষ্টা, যন্ত্রকৌশল বিভাগের বিভাগীয় প্রধান ড. সজল চন্দ্র বনিক এবং পিএমই বিভাগের প্রধান ড. জামাল উদ্দীন আহমদ। 
 
সেমিনারটিতে কিনোট স্পিকার হিসেবে উপস্থিত ছিলেন এরিকশন, আয়ারল্যান্ডের সিনিয়র ক্লাউড সলিউশন ম্যানেজার 'শাহিনুর আলম জনি'।  তিনি IOT,BigSata,Cloud Computing সহ তথ্য প্রযুক্তির বিভিন্ন দিক এবং বিদেশে স্কলারশিপ প্রাপ্তির সুযোগ ও সম্ভাবনা নিয়ে আলোচনা করেন।
 
এছাড়াও আমন্ত্রিত আলোচক হিসেবে উপস্থিত ছিলেন  পিপলু দাস, হেড অফ মেইন্টেন্যান্স, ক্রিস এনার্জি লিমিটেড এবং আব্দুল্লাহ আল  মাহমুদ  চীফ এডিটর, জিরো টু ইনফিনিটি। তারা  যথাক্রমে সিভি রাইটিং, ইন্টার্ভিউ স্কিল, কর্পোরেট গ্রুমিং এবং উদ্যোক্তা গঠনের উপর বক্তব্য রাখেন।
 
এ ব্যাপারে অনুষ্ঠানের আহবায়ক এবং  চুয়েট ক্যারিয়ার ক্লাবের  সহ-সভাপতি এ এইচ এম সাইফুল্লাহ  জানান 'শিক্ষার্থী দের ভবিষ্যৎ সমৃদ্ধ ক্যারিয়ার গঠন এবং প্রযুক্তিক্ষেত্রে নেতৃত্বে দেবার লক্ষ্যে এ সেমিনারটি আয়োজন করা হয়েছে।  এ ধরনের সেমিনারের আয়োজন ভবিষ্যতেও থাকবে ইনশাল্লাহ।'
 
অনুষ্ঠানটি আয়োজনে সহযোগী সংগঠন হিসেবে ছিল 'ইয়ুথ কার্নিভাল' এবং মিডিয়া পার্টনার হিসেবে ছিল ক্যাম্পাস লাইভ ২৪. কম।
 
 
ঢাকা, ১৪ আগস্ট (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমএইচ

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।