চবিতে ছাত্র ফ্রন্টের বিক্ষোভ মিছিল


Published: 2017-08-17 21:11:06 BdST, Updated: 2017-09-26 00:50:06 BdST

চবি লাইভ: শাটল ট্রেনের বগি বৃদ্ধি, ডাইনিং ও ক্যান্টিনে খাবারের মান বাড়ানো, বছর বছর ফী বৃদ্ধি বন্ধ করা, ইউজিসির বিশবছর মেয়াদী কৌশলপত্র বাতিল, মেডিকেল আইন বাতিল  ও ২৪ঘন্টা এ্যম্বুলেন্স সেবা নিশ্চিত  করা ও চাকসু নির্বাচনসহ  ৫ দফা দাবীতে বিক্ষোভ মিছিল করেছে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় শাখা সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট।

বৃহস্পতিবার দুপুর  ১ টার দিকে বিশ্ববিদ্যালয় স্টেশন চত্বরে এ বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়।

মিছিলটি শহীদ মিনার থেকে শুরু হয়ে বিশ্ববিদ্যালয়ের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে স্টেশন চত্বরে গিয়ে সংক্ষিপ্ত সমাবেশের মাধ্যমে শেষ হয়।

ছাত্র ফ্রন্ট চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় শাখার আহবায়ক ফজলে রাব্বির সভাপতিত্বে আবিদ খন্দকারের সঞ্চালনায় সমাবেশে বক্তব্য রাখেন ছাত্র ফ্রন্ট চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় শাখার সদস্য সোলায়মান তানজিল ও জান্নাতুল মাওয়া।

জান্নাতুল মাওয়া বলেন,”বিশ্ববিদ্যালয়ের মেডিকেলে সন্ধ্যার পর ছাত্রীরা চিকিৎসা সেবা পাচ্ছে না। পেতে হলে অনেক প্রক্রিয়া সম্পন্ন করতে হচ্ছে। এরকম বৈষম্যমূলক চিকিৎসা ব্যবস্থা আমরা মানি না। এটা অবিলম্বে বন্ধ করতে হবে।”

সোলায়মান তানজিল বলেন,”দাস যুগের মত করে আমাদের শাটল ট্রেনে পরিবহন চলে। বসার তো জায়গা নেই-ই, দাড়ানোর জায়গাও পাওয়া যায়না। অথচ প্রতি বছর ট্রেন ভাড়া বাবদ ছাত্রদের কাছ থেকে লক্ষ লক্ষ টাকা আদায় করছে কর্তৃপক্ষ। টাকা দেওয়ার পরও এমন সঙ্কটের সম্মুখীন হওয়া অন্যায়। অবিলম্বে এই সঙ্কটের সমাধান করতে হবে। “

ছাত্র ফ্রন্ট সভাপতি ফজলে রাব্বি বলেন, “দীর্ঘ ২৭ বছর যাবৎ চাকসু নির্বাচন বন্ধ রয়েছে। এতে বিশ্ববিদ্যালয়ে গণতান্ত্রিক ব্যবস্থার শ্বাস রোধ করা হয়েছে। যার ফল স্বরুপ আমরা সন্ত্রাস, টেন্ডারবাজি ও অপরাজনীতির স্বীকার হচ্ছি। অবিলম্বে চাকসু নির্বাচন দিয়ে বিশ্ববিদ্যালয়ে গণতান্ত্রিক অবস্থা ফিরিয়ে আনতে হবে।

 

ঢাকা, ১৭ আগস্ট (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমএইচ

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।