চবির এক শিক্ষক চাকরিচ্যুত


Published: 2017-08-28 17:51:33 BdST, Updated: 2017-11-20 11:34:19 BdST

চবি লাইভ: অনুমতি ছাড়া দীর্ঘদিন কর্মস্থলে অনুপস্থিত থাকায় চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ২৭তম সিন্ডিকেট সভায় এক অ্যাসিসট্যান্ট প্রফেসরকে চাকরিচ্যুত করা হয়েছে।

চাকরিচ্যুত ঐ শিক্ষকের নাম মো. আশিকুর রহমান। তিনি নৃ-বিজ্ঞান বিভাগের অ্যাসিসট্যান্ট প্রফেসর ছিলেন। রোববার বিশ্ববিদ্যালয়ের ২৭ তম সিন্ডিকেট সভায় এই সিদ্ধান্ত নেওয়া হয়।

বিশ্ববিদ্যালয়ের সুত্রে জানা যায়, ২০১৫ সাল থেকে মো:আশিকুর রহমান অনুমতি না নিয়ে ক্লাসে বিভিন্ন সময়ে অনুপস্থিত ছিলেন। ২০১৫ সালের ১৪ ফেব্রুয়ারি থেকে ২০১৬ সালের ২১ মে পর্যন্ত এক বছর তিন মাস বিনা অনুমতিতে বিদেশ অবস্থান করেছিলেন।

এরই পরিপ্রেক্ষিতে গত ৮ এপ্রিল বিশ্ববিদ্যালয়ের সিন্ডিকেট সভায় মো:আশিকুর রহমানকে ১৬ মে’র মধ্যে কর্মস্থলে যোগদানের সময় বেঁধে দেওয়া হয়। কিন্তু তিনি কয়েকদিন ক্লাসে যোগদান করে অনুমতি না নিয়ে আবারও নিরুদ্দেশ হন। পরে চলতি বছরের ১৫ জুলাই কারণ দর্শানোর নোটিশ দেওয়া হয়। সেখানে বলা হয়ে ২৪ আগস্টের মধ্যে নোটিশের জবাব দিতে। কিন্তু তিনি ওই সময়ের মধ্যে চিঠির জবাব দেননি।

ফলে রোববার বিষয়টি সিন্ডিকেট সভায় উঠানো হয়। এবং সর্বসম্মতিক্রমে তাকে চাকরীচ্যুত করার সিদ্ধান্ত নেওয়া হয়।

 

ঢাকা, ২৮ আগস্ট (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমএইচ

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।