১২ সেপ্টেম্বর থেকে শুরু হচ্ছে চবির ভর্তি আবেদন


Published: 2017-08-30 17:23:45 BdST, Updated: 2017-09-24 12:41:56 BdST

চবি লাইভ: চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি) ২০১৭-১৮ শিক্ষাবর্ষে স্নাতক (সম্মান) প্রথম বর্ষে ভর্তির আবেদন শুরু হবে ১২ সেপ্টেম্বর।

এদিন দুপুর ১২টা থেকে অনলাইনে ভর্তির ফরম পাওয়া যাবে। আবেদন কার্যক্রম চলবে ৪ অক্টোবর রাত ১২টা পর্যন্ত। বুধবার দুপুরে এক বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে আরো জানানো হয় স্নাতক ১ম বর্ষের ভর্তি পরীক্ষা ২৬ থেকে ২৯ অক্টোবর পর্যন্ত টানা চারদিন অনুষ্ঠিত হবে।

এর মধ্যে 'সি' ইউনিটের (ব্যবসায় অনুষদ) পরীক্ষা ২৬ অক্টোবর, 'ডি' ইউনিটের (বিভাগ পরিবর্তন, আইন ও শিক্ষা অনুষদ) ২৭ অক্টোবর, 'বি' ইউনিটের (কলা ও মানববিদ্যা) ২৮ অক্টোবর ও 'এ' ইউনিট (বিজ্ঞান) ২৯ অক্টোবর অনুষ্ঠিত হবে। প্রতিটি পরীক্ষা সকাল ১০টায় শুরু হবে।

এছাড়াও ইউনিট প্রতি আবেদন ফি ৪৭৫ টাকা নির্ধারণ করা হয়েছে। এর সঙ্গে ব্যাংক চার্জ ও সার্ভিস চার্জও যুক্ত হবে।

বিশ্ববিদ্যালয়ের অ্যাকাডেমিক শাখার প্রধান ও ভর্তি কমিটির সদস্যসচিব এস এম আকবর হোসাইন জানান, ২০১৭-১৮ সেশনে ১০টি ইউনিট থেকে কমিয়ে চারটি-বিজ্ঞান, ব্যবসায় শিক্ষা, মানবিক ও সম্মিলিত ইউনিটের মাধ্যমে ভর্তি পরীক্ষা নেওয়ার সিদ্ধান্ত নিয়েছে বিশ্ববিদ্যালয় ভর্তি কমিটি।

যেসব শিক্ষার্থী শুধু বিজ্ঞান বিভাগের অধীনে থাকা বিষয়গুলো পড়তে চান তারা বিজ্ঞান ইউনিটে, যারা ব্যবসায় শিক্ষা বিভাগে পড়তে ইচ্ছুক তারা ব্যবসা শিক্ষা ইউনিটে, মানবিকে যারা পড়তে ইচ্ছুক তারা শুধু মানবিক ইউনিটে পরীক্ষা দিতে পারবেন।

এছাড়া যেসব শিক্ষার্থী বিজ্ঞান থেকে মানবিক কিংবা ব্যবসায় শিক্ষা ইউনিটের বিষয়গুলো পড়তে চান তারা সম্মিলিত ইউনিটে পরীক্ষা দিতে পারবেন।

 

ঢাকা, ৩০ আগস্ট (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমএইচ

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।