চবিতে চলবে অটোরিকশা: বাড়ানো হয়েছে গতিরোধক


Published: 2017-09-11 22:00:11 BdST, Updated: 2017-11-20 03:36:45 BdST

চবি লাইভ: চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) অভ্যন্তরে মঙ্গলবার থেকে সিএনজি অটোরিকশা চলাচল শুরু করবে। এর আগে গত ৬ আগস্ট সিএনজিচালিত অটোরিকশা ও ব্যাটারিচালিত রিকশার মধ্যে সংঘর্ষে শিক্ষার্থী সহ ছয় যাত্রী গুরুতর আহত হলে বিশ্ববিদ্যালয়ে প্রশাসন ক্যামম্পাসের অভ্যন্তরে সাময়িকভাবে সিএনজি চলাচল বন্ধ করে দেয়।

বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসের অভ্যন্তরে সিএনজি অটোরিকশা চলাচলের বিষয়টি নিশ্চিত করে চবি সহকারী প্রক্টর লিটন মিত্র বলেন, বেপরোয়া গতি কমাতে ও দুর্ঘটনা এড়াতে স্থাপন করা হয়েছে ১০টি গতিরোধক।

তিনি আরো বলেন, বিশ্ববিদ্যালয় প্রশাসনের দেয়া স্টিকারযুক্ত সিএনজি অটোরিকশাগুলো শুধু ক্যাম্পাসের অভ্যন্তরে চলাচল করতে পারবে।

এক্ষেত্রে স্টিকার পেতে হলে প্রতিটি সিএনজিচালককে নিজ নিজ ড্রাইভিং লাইসেন্স, জাতীয় পরিচয়পত্র ও চালক সমিতির সদস্য পরিচিতির অনুলিপি প্রক্টর কার্যালয়ে জমা দিতে হবে।

বিশ্ববিদ্যালয় সুত্রে জানা যায়, গত ৬ আগস্ট সিএনজিচালিত অটোরিকশা ও ব্যাটারিচালিত রিকশার মধ্যে সংঘর্ষের পর থেকে শিক্ষার্থীদের নিরাপত্তার জন্য বিশ্ববিদ্যালয়ে প্রশাসন সাময়িকভাবে সিএনজি চলাচল বন্ধ করে দেয়। এবং গত একমাসে বিশ্ববিদ্যালয়ের ঝুকিপূর্ণ স্থানগুলোতে প্রায় দশটি গতিরোধক তৈরী করে যাতে করে কোন দুর্ঘটনা না ঘটে।

 

ঢাকা, ১১ সেপ্টেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমএইচ

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।