চবির স্নাতক শ্রেণিতে অনলাইনে ভর্তি কার্যক্রম উদ্বোধন


Published: 2017-09-12 17:18:37 BdST, Updated: 2017-11-20 19:27:23 BdST

চবি লাইভ: চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে ২০১৭-১৮ শিক্ষাবর্ষে ১ম বর্ষ স্নাতক (সম্মান) শ্রেণিতে অনলাইনে ভর্তি কার্যক্রম ও আবেদন প্রক্রিয়ার উদ্বোধন করা হয়েছে। সোমবার দুপুর ১.৩০টার দিকে চবি ভিসি ড. ইফতেখার উদ্দিন চৌধুরী আই টি ভবনে এ কার্যক্রমের উদ্বোধন করেন।

এ সময় ভিসি বলেন, বঙ্গবন্ধু কন্যা বাংলাদেশ সরকার মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার ডিজিটার বাংলাদেশের কল্যাণেই ঘরে বসে শিক্ষার্থীরা ভর্তির আবেদন থেকে শুরু করে বিষয় বাচাই পর্যন্ত অনলাইনের মাধ্যমে করতে পারবে।

শিক্ষার্থীদের কষ্ট লাঘব ও আর্থিক সাশ্রয় এর বিষয়টি বিবেচনা করে ২০১৭-১৮ শিক্ষাবর্ষে ১০ ইউনিটের পরিবর্তে ৪ টি ইউনিটে ভর্তি পরিক্ষা নেওয়ার সিদ্ধান্ত নিয়েছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।


উদ্বোধনী অনুষ্ঠানে চবির ভারপ্রাপ্ত রেজিষ্টার ড. কামরুল হুদা বলেন; শিক্ষার্থীরা শুধু ভর্তির দিন ই পরিক্ষা দিতে আসবে। এছাড়াও ২০ সেপ্টেম্বর থেকে ১০ অক্টোবর চবির হেল্প ডেস্ক খুলা থাকবে। আবেদন করতে গিয়ে কোন ভুল হলে এই সময়ের মধ্যে চবির হেল্প ডেস্কে এসে ভুল সংশোধন করতে পারবে।পরিক্ষার্থীরা প্রাপ্ত স্কোর অনুযায়ী অনলাইনে পছন্দর বিষয় সিলেক্ট করতে পারবে।

উদ্বোধনী অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন চবি প্রো-ভিসি ড.শিরিন আখতার, সকল বিভাগের ডিন বৃন্দ, পরিক্ষা নিয়ন্ত্রক, ডেপুটি রেজিষ্টার সহ বিভিন্ন বিভাগের শিক্ষকবৃন্দ।

 

ঢাকা, ১২ সেপ্টেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমএইচ

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।