চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের যে মেধাবীরা পাচ্ছেন ‘প্রধানমন্ত্রী স্বর্ণপদক’


Published: 2017-09-26 13:26:19 BdST, Updated: 2017-10-20 12:58:53 BdST

চবি লাইভ : চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ১৫ মেধাবী শিক্ষার্থী প্রধানমন্ত্রী স্বর্ণপদক পেতে যাচ্ছেন। শিক্ষাজীবনে কৃতিত্বপূর্ণ ও অসাধারণ ফলাফলের কারণে ২০১৫ ও ২০১৬ সালের জন্য তারা ওই সম্মানজনক পদক পাচ্ছেন।

বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের (ইউজিসি) নিজস্ব ওয়েবসাইটে ওই তথ্য প্রকাশ করা হয়েছে। ৬৪ জন মনোনীত শিক্ষার্থীর মধ্যে ১৩ জন চবির ও দুইজন বিশ্ববিদ্যালয়ের অধিভূক্ত মেডিকেল কলেজের শিক্ষার্থী।

২০১৫ সালের স্বর্ণ পদকের জন্য মনোনীতরা হলেন- সামাজিক বিজ্ঞান অনুষদ থেকে লোক প্রশাসন বিভাগের রিফাত জাহান লরেন (৩.৭৩), কলা ও মানববিদ্যা অনুষদ থেকে আরবী বিভাগের ইমাম উদ্দিন (৩.৮৪), বিজ্ঞান অনুষদ থেকে পরিসংখ্যান বিভাগের দিপা রাণী দাস (৩.৯০), জীববিজ্ঞান অনুষদ থেকে প্রাণিবিদ্যা বিভাগের মো. এমদাদুল হক (৩.৮৮), ব্যবসায় প্রশাসন অনুষদ থেকে ফিন্যান্স বিভাগের জিনাতুল মাওয়া (৩.৮৯), ইঞ্জিনিয়ারিং অনুষদ থেকে কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের মো. আতাউর রহমান (৩.৯৩), আইন অনুষদের আইন বিভাগ থেকে নূর ইসরাত জাহান (৩.৭২) ও মেডিসিন অনুষদ থেকে অধিভূক্ত মেডিকেল কলেজের রাকিবুল আমিন বিজয় (১১৮৬)।

অন্যদিকে, ২০১৬ সালে প্রধানমন্ত্রী স্বর্ণপদকের জন্য মনোনীতরা হলেন- কলা ও মানববিদ্যা অনুষদ থেকে দর্শন বিভাগের আহসানউল্লাহ রাফি (৩.৫৮), সমাজ বিজ্ঞান অনুষদ থেকে লোক প্রশাসন বিভাগের সুস্মিতা আচার্য্য (৩.৫৮), বিজ্ঞান অনুষদ থেকে গণিত বিভাগের পারভীন আক্তার (৩.৮৮), জীব বিজ্ঞান অনুষদ থেকে জেনেটিক ইঞ্জিনিয়ারিং অ্যান্ড বায়োটেকনোলজি বিভাগের জান্নাতুন নাঈমা (৩.৯৩), ব্যবসায় প্রশাসন অনুষদ থেকে ব্যবস্থাপনা বিভাগের চৌধুরী উম্মে কুলসুম (৩.৯৬), ইঞ্জিনিয়ারিং অনুষদ থেকে কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের মোহাম্মদ আমিনুল ইসলাম (৩.৯১) ও মেডিসিন অনুষদ থেকে অধিভুক্ত মেডিকেল কলেজের সুমাইয়া তাসনীম (১২২০)।

 

ঢাকা, ২৬ সেপ্টেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//জেএন

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।