ক্যাম্পাসে ওরিয়েন্টেশন নিয়ে ছাত্রলীগের সংঘর্ষ, পুলিশের লাঠিচার্জ


Published: 2017-10-17 01:31:35 BdST, Updated: 2017-11-20 19:13:15 BdST

চট্টগ্রাম লাইভ : চট্টগ্রামে বেপরোয়া হয়ে উঠেছে ছাত্রলীগ। চট্টগ্রাম কলেজে ওরিয়েন্টেশন উপলক্ষে ব্যানার টানানো নিয়ে নিয়ে ছাত্রলীগের দুই গ্রুপে সংঘর্ষ ও ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটেছে। এসময় সংঘর্ষ থামাতে পুলিশ ব্যাপক লাঠিচার্জ করে। সোমবার ওই সংঘর্ষ ও লাঠিচার্জে ছাত্রলীগে অন্তত ১০ নেতাকর্মী আহত হয়েছেন। এর আগে রোববারও চট্টগ্রাম কলেজে সংঘর্ষের ঘটনা ঘটে।

জানা গেছে, রোববার চট্টগ্রাম কলেজ ক্যাম্পাসে ওরিয়েন্টেশন প্রোগ্রাম নিয়ে বিরোধ দেখা দেয়। এসময় উত্তেজনা দেখা দিলে ছাত্রলীগের দুই গ্রুপের নেতাদের ক্যাম্পাস থেকে সরিয়ে দেয়া হয়। ওই ঘটনার জেরে সোমবার আবারও ছাত্রলীগের দুই গ্রুপের মধ্যে উত্তেজনা দেখা দেয়। সোমবার ছাত্রলীগ নেতা সুবাশ মল্লিকের অনুসারি কলেজের মূল ফটক সংলগ্ন ব্যাংকের কাছে এলে তাকে ছাত্রলীগ নেতা মাহমুদুল করিমের অনুসারিরা মারধর করেন। এনিয়ে দুইপক্ষের মধ্যে উত্তেজনা ছড়িয়ে পড়ে। একপর্যায়ে ধাওয়া পাল্টা ধাওয়া ও সংঘর্ষ হয়।

সংঘর্ষের আশংকা দেখা দিলে পুলিশ ধাওয়া দিয়ে মাহমুদুলের অনুসারিদের গণি বেকারির দিকে এবং সুভাষ মল্লিকের অনুসারিদের চকবাজারের দিকে সরিয়ে দেয়। পরে সুভাষ মল্লিকের নেতৃত্বে তার অনুসারিরা ক্যাম্পাসে লাঠি নিয়ে মিছিল করে। পরে মাহমুদুলের অনুসারিরা লাঠিসোটা নিয়ে ক্যাম্পাসে প্রবেশ করতে চাইলে পুলিশ তাদের বাধা দেয়। এসময় পুলিশের সঙ্গে সংঘর্ষ বাঁধলে ব্যাপক লাঠিচার্জ করে পুলিশ। সংঘর্ষ ও পুলিশের লাঠিচার্জে মহসিন কলেজের ছাত্র আনোয়ার পলাশসহ অন্তত ১০ জন আহত হয়। আহত অন্যরা হলেন, চট্টগ্রাম কলেজ ছাত্র গিয়াস উদ্দিন, রাহুল শীল, মুহসীন কলেজ ছাত্র হানিফ সুমনসহ ৯ জন।

উপ-পুলিশ কমিশনার (দক্ষিণ) এসএম মোস্তাইন হোসাইন জানান, ছাত্রলীগের সংঘর্ষ লাঠিচার্জ করে নিয়ন্ত্রণে আনা হয়েছে।


ঢাকা, ১৭ অক্টোবর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//সিএস

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।