তিতুমীর কলেজ ছাত্রলীগের বিক্ষোভ


Published: 2017-08-17 20:44:39 BdST, Updated: 2017-11-23 20:48:36 BdST

লাইভ প্রতিবেদক: এক যুগ আগে দেশে ঘটে যাওয়া সিরিজ বোমা হামলার প্রতিবাদে 'সন্ত্রাস ও জঙ্গিবাদ বিরোধী বিক্ষোভ মিছিল' করেছে রাজধানীর সরকারি তিতুমীর কলেজ ছাত্রলীগ ।

২০০৫ সালের ১৭ আগস্ট দেশের ৬৩ টি জেলায় যুগপদভাবে বোমা হামলার ঘটনা ঘটে। এতে মুন্সিগঞ্জ বাদে দেশের সকল জেলা একযোগে কেঁপে ওঠে । ওই সময়ে ক্ষমতায় থাকা বাংলাদেশের অন্যতম রাজনৈতিক দল বিএনপি ও জামায়াতের মদদে এমন ন্যক্কারজনক ঘটনা ঘটেছে বলে অভিযোগ বাংলাদেশ আওয়ামীলীগের।


তাঁদের মতে, বিএনপি-জামাতের দুষ্কৃতীকারীই ২০০৫ সালের আজকের এই দিনে দেশে ভীতিকর পরিস্থিতি তৈরি করেছিল ।

দিনটিকে কেন্দ্র করে আওয়ামীলীগের ভ্রাতৃপ্রতিম সংগঠন বাংলাদেশ ছাত্রলীগ দেশের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে বিক্ষোভ মিছিল করে। কেন্দ্রীয় নির্দেশনায় সরকারি তিতুমীর কলেজ ছাত্রলীগও বিক্ষোভ ও প্রতিবাদ সমাবেশ করেছে।


সকালে কলেজ ছাত্রলীগের সভাপতি কাজী মিরাজুল ইসলাম ডলার ও সাধারণ সম্পাদক মানিক হোসেনের নেতৃত্বে একটি মিছিল ক্যাম্পাস ও এর আশপাশের এলাকা প্রদিক্ষণ করে। নানা প্রতিবাদী শ্লোগানে এগিয়ে যাওয়া বিক্ষোভ মিছিলটি ক্যাম্পাসে সংক্ষিপ্ত প্রতিবাদ সমাবেশের মধ্যে দিয়ে শেষ হয়। সমাবেশ থেকে দুষ্কৃতীকারীদের প্রতিহতের ডাক আসে।

এতে কলেজ ছাত্রলীগ নেতা রেজাউল করিম সানি, এইচ এম শাহজাদা, রিপন মিয়া, সাইফুল ইসলাম, জুয়েল মোড়ল, দিদার প্রমুখ ছাত্রনেতারা অংশ নেন।

 

ঢাকা, ১৭ আগস্ট (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমএইচ

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।