মানারাত কলেজে সাংস্কৃতিক সপ্তাহ উদযাপিত


Published: 2017-10-12 19:51:27 BdST, Updated: 2017-10-18 11:28:38 BdST

লাইভ প্রতিবেদক: মানারাত ঢাকা ইন্টারন্যাশনাল স্কুল অ্যান্ড কলেজে উদযাপিত হলো সপ্তাহব্যাপী সাংস্কৃতিক সপ্তাহ। এ উপলক্ষ্যে নানা ধরনের কর্মসূচিতে মুখর হয়ে উঠে কলেজ প্রাঙ্গন। কলেজ শিক্ষার্থীদের জন্য আয়োজন করা হয় নানা প্রতিযোগিতা। এর মধ্যে দেয়ালিকা, কিরাত, নাতে রাসুল, বানান, বাংলা কবিতা আবৃত্তি, ইংরেজি উপস্থিত বক্তৃতা, বাংলা রচনা ও ক্যুইজ প্রতিযোগিতা।

‘দেয়ালিকা’ উদ্বোধনের মাধ্যমে শুরু হয় মূল অনুষ্ঠানের কর্মসূচি। এর উদ্বোধন করেন কলেজের ভাইস-প্রিন্সিপাল ফাতেমা জেমাইমা রহমান। শিক্ষকদের মধ্যে উপস্থিত ছিলেন মো. রায়হান উদ্দিন, এস.এম সিরাজুল ইসলাম, তাহেরা তাসনীম, জাহানারা বিলকিস , আবদুল হামিদ খান ও ইব্রাহীম মন্ডল প্রমুখ।

এরপর শুরু হয় অন্যান্য প্রতিযোগিতার প্রাথমিক বাছাইপর্ব। আজ ছিল প্রতিযোগিতার শেষদিন। আজ বিভিন্ন পর্বের বিজয়ীরা তাদের সাংস্কৃতিক কর্মকান্ডের নৈপুণ্য দর্শকদের সামনে পরিবেশন করেন। এছাড়াও শেষে অনুষ্ঠিত হয় নবী করিম (সা.) এর জীবন নিয়ে আলোচনা সভা।

কলেজের প্রিন্সিপাল ব্রিগেডিয়ার জেনারেল (অব.) মো. মেহ্দী হাসান প্রামানিক, পিএসসি-র,সভাপতিত্বে অনুষ্ঠানে শিক্ষকদের মধ্যে আলোচনা করেন আয়েশা বেগম, সাজেদা আখতার, শেখ শাহাদাত হোসেন ও আমিনুল ইসলাম।

শিক্ষার্থীদের মধ্যে আলোচনা করেন দশম শ্রেণির শিক্ষার্থী এস. এম. তাহমিদ সিদ্দিকী ও নবম শ্রেণির ফাইরুজ মাসুদা হক। এরপর দেশ ও জাতির মঙ্গল কামনা করে বিশেষ দোয়া ও মুনাজাতের মাধ্যমে অনুষ্ঠান শেষ হয়।

 

ঢাকা, ১২ অক্টোবর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমএইচ

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।