মানারাত কলেজের নবীনবরণ


Published: 2017-10-19 16:59:40 BdST, Updated: 2017-11-20 19:22:37 BdST


লাইভ প্রতিবেদক: অত্যন্ত উৎসাহ ও আনন্দময় পরিবেশে মানারাত ঢাকা ইন্টারন্যাশনাল স্কুল অ্যান্ড কলেজে অনুষ্ঠিত হয় এ-লেভেল শিক্ষার্থীদের নবীনবরণ। হৃদ্যতাপূর্ণ পরিবেশে নবীন ছাত্র-ছাত্রীদের বরণ করে নেন মানারাত ট্রাস্টের সভাপতি ও বিশিষ্ট বুদ্ধিজীবী, গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের সাবেক সচিব জনাব শাহ আবদুল হান্নান।

কলেজের প্রিন্সিপাল ব্রিগেডিয়ার জেনারেল (অব.) মো. মেহ্দী হাসান প্রামানিক, পিএসসি-র সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের সাবেক সচিব জনাব শাহ আবদুল হান্নান।

এছাড়া, অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন মানারাত ট্রাস্টের সেক্রেটারি জনাব এ. বি. জাফর আহমেদ, কলেজের ভাইস প্রিন্সিপাল ফাতেমা জেমাইমা রহমান এবং এ-লেভেলের কো-অর্ডিনেটর তাহমীনা ইয়াসমীন।

প্রধান অথিতির বক্তব্যে ছাত্রদের উদ্দেশ্যে জনাব শাহ আবদুল হান্নান বলেন, পশ্চিমা সভ্যতার শরীর ঠিক আছে কিন্তু আত্মা পঁচে গেছে। তাদের পরিবার ভেঙে গেছে। তারা আজ মাদকাসক্ত। ঐসব দেশে মাদক এখন পটেটো চিপসের মতো পাওয়া যায়। পশ্চিমা সভ্যতার বড় অবদান শিল্প বিপ্লব। অথচ আত্মার জন্য তারা কিছুই করেনি। তারা ভালো মানুষ তৈরি করতে পারেনি। তাই পশ্চিমা সভ্যতার মধ্যে কোনো সমাধান নেই।

তিনি আরও বলেন, পবিত্র কুরআন ও রাসূলের নির্দেশিত পথ অনুসরণের মাধ্যমেই আত্মশুদ্ধি সম্ভব। বস্তুত, আমাদেরকে মহান আল্লাহর কাছে ফিরে যেতে হবে। মুসলমানদের জন্য অর্থসহ কুরআন পড়া আবশ্যক। রাসুলের জীবনী পড়তে হবে। সময়কে কাজে লাগাতে হবে।

সভাপতির বক্তব্যে কলেজের প্রিন্সিপাল বলেন, মানারাত কলেজে শিক্ষার্র্থীদেরকে এই জন্য আসতে হবে যে, এখানে সমসাময়িক উন্নত শিক্ষার সাথে নৈতিক শিক্ষা দেওয়া হয়। মানারাত কলেজ শিক্ষার পাশাপাশি দিচ্ছে উন্নতমানের এক্সট্রা কারিকুলার শিক্ষা, যা একজন মানুষকে পরিপূর্ণ মানুষরূপে গড়ে তুলবে।

অনুষ্ঠানের দ্বিতীয় পর্বে অনুষ্ঠিত হয় সাংস্কৃতিক অনুষ্ঠান। মানারাত কলেজের শিক্ষার্থীদের সঙ্গীত, নাটক ও আবৃত্তি জয় করে নেয় সবার মন।

 

ঢাকা, ১৯ অক্টোবর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমএইচ

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।