বনশ্রী থমথমে, গৃহকর্মী খুন, সংঘর্ষ, আটক


Published: 2017-08-04 23:08:44 BdST, Updated: 2017-09-22 23:15:40 BdST

 

লাইভ প্রতিবেদক: রাজধানীর বনশ্রী এলাকায় গৃহকর্মীর মৃত্যুকে কেন্দ্র করে সংঘর্ষের ঘটনা ঘটেছে। শুক্রবার সন্ধ্যার পরও স্থানীয় বাসিন্দারা বিক্ষোভ করছেন। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে কাঁদানে গ্যাস নিক্ষেপ করেছে পুলিশ। 

এদিকে, এ ঘটনায় গৃহকর্তা মঈনুদ্দিন ও বাড়ির কেয়ারটেকার কামালকে আটক করেছে পুলিশ। 

শুক্রবার সকালের দিকে লাইলি বেগম (২৫) নামে এক গৃহকর্মী মারা যান। বাসার গৃহকর্তা মঈনউদ্দিন দাবি করেন, কাজ করতে এসে দরজা বন্ধ করে সিলিং ফ্যানের সঙ্গে গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেন লাইলি। লাইলি খিলগাঁও হিন্দুপাড়া এলাকায় থাকতেন। 

খিলগাঁও জোনের সহকারী কমিশনার জুঁই ফারজানা জানান, এখনো লিখিত অভিযোগ পাওয়া যায়নি। লাশের ময়নাতদন্ত করা হবে। ওই প্রতিবেদন এলে বোঝা যাবে তা হত্যা না আত্মহত্যা। 

লাইলির মৃত্যুর খবর ছড়িয়ে পড়লে মঈনউদ্দিনের বাসার সামনে বিক্ষোভ করে স্থানীয় বাসিন্দারা। স্থানীয় বাসিন্দারা বিক্ষুব্ধ হয়ে মঈনউদ্দিনের বাসায় ইটপাটকেল নিক্ষেপ করে এবং একই সঙ্গে স্লোগান দিয়ে মঈনউদ্দিনের বিচার দাবি করে। বিকেলে পুলিশের সঙ্গে সংঘর্ষে জড়িয়ে পড়েন তাঁরা। 

ওই সংঘর্ষ ও ধাওয়া-পাল্টাধাওয়া সন্ধ্যার পরও চলছে। স্থানীয় বাসিন্দা বর্ষা জানান, লাইলিকে হত্যা করে উলঙ্গ অবস্থায় ফ্যানের সঙ্গে ঝুলিয়ে রাখা হয়। বেতন নিয়ে লাইলি ও গৃহকর্তা মঈনউদ্দিনের মধ্যে ঝামেলা চলছিল। তিনি জানান, এর আগে আরো দুজন গৃহকর্মী এ বাসায় মারা যায়। তবে তা প্রকাশ পায়নি। তিনি আরো জানান, প্রায় ছয় মাস আগে এক গর্ভবতী গৃহকর্মীকে মারধর করেন মঈনউদ্দিন। 

জানা যায়, লাইলির দুই সন্তান আছে। এদের একজনের নাম আতিকুর (৩) অন্যজনের নাম মরিয়ম (৫)। লাইলির স্বামী নজরুল ইসলাম কারাগারে আছেন বলে জানা যায়।

 

ঢাকা, ০৪ আগস্ট (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমএইচ

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।