এলেঙ্গায় অস্তানা : ড্রোন হামলার পরিকল্পনা ইবি ছাত্রের


Published: 2017-09-05 11:08:14 BdST, Updated: 2017-11-21 18:07:42 BdST

টাঙ্গাইল লাইভ : কালিহাতীতে এলেঙ্গার মসিন্দা এলাকার একটি বাড়িতে অভিযান চালিয়ে জেএমবি সন্দেহে ইসলামী বিশ্ববিদ্যালয়ের ছাত্রসহ দুইজনকে আটক করা হয়েছে। তারা সম্পর্কে একে অপরের ভাই বলে জানিয়েছে র‌্যাব। বাড়ি রেখে অভিযানের কয়েক ঘন্টার মধ্যে তাদের আটক করা হয়।

র‌্যাব-১২ এর অধিনায়ক সেলিম মোহাম্মদ জাহাঙ্গীর জানান, এসময় একটি ড্রোন ও বেশ কিছু দেশীয় অস্ত্র উদ্ধার করা হয়েছে।

এদিকে এলেঙ্গায় অভিযানের সূত্র ধরে ঢাকার মিরপুর মাজার রোডের একটি বাড়ি রাত থেকে ঘিরে রেখেছেন র‌্যাব সদস্যরা। ওই বাড়ি থেকে র‌্যাবের দিকে বোমাও ছোড়া হয়েছে।

র‌্যাব-১২ এর কোম্পানি কমান্ডার বীণা রানী দাস জানান, এলেঙ্গার মসিন্দা এলাকার সৈয়দ আবুল হাসান চিশতিয়ার বাড়িতে জঙ্গিদের অবস্থানের খবর পেয়ে র‌্যাবের একটি দল সোমবার সন্ধ্যা ৭টার দিকে বাড়ি ঘিরে ফেলে।

পরে গভীর রাতে বাড়ির মালিক চিশতিয়ার দুই ছেলে নুরুল হুদা মাছুম (৩০) ও মাজহারুল ইসলাম খোকনকে (২৫) আটক করা হয় এবং টিনশেড ওই বাড়ির ভেতরে তল্লাশি চালিয়ে একটি ড্রোন এবং চায়নিজ কুড়াল, ছুরি, চাপাতিসহ বিভিন্ন দেশীয় অস্ত্র পাওয়া যায়।

সকাল সাড়ে ৭টার দিকে ঘটনাস্থলে প্রেস ব্রিফিং করে অভিযান সমাপ্ত ঘোষণা করেন র‌্যাব-১২ অধিনায়ক জাহাঙ্গীর। তিনি বলেন, ওই বাড়িতে বিস্ফোরক থাকতে পারে বলে খবর পেয়েছিলেন তারা। তবে ভেতরে তেমন কিছু পাওয়া যায়নি।

আটকদের মধ্যে মাসুম একটি মাদ্রাসায় নবম শ্রেণি পর্যন্ত লেখাপড়া করেছেন। তিনি অনেকদিন ধরেই জেএমবির সঙ্গে জড়িত এবং সক্রিয় সদস্য।

আর তার ছোট ভাই খোকন ত্রিপোলীতে ইসলামী বিশ্ববিদ্যালয়ে পড়ত। তবে তা শেষ না করেই ২০১২ সালে চলে আসে। সে ভাইকে প্রযুক্তিগত সহায়তা দিত। ড্রোন দিয়ে নাশকতা করার পরিকল্পনা ছিল তাদের। গুরুত্বপূর্ণ ব্যক্তি ও প্রতিষ্ঠান ছিল তাদের টার্গেট।

 

ঢাকা, ০৫ সেপ্টেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//জেএন

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।