ভাসানি বিশ্ববিদ্যালয়ে আইডিতেই ‘বঙ্গবন্ধু’র নামে ভুল, তোলপাড়


Published: 2017-07-12 22:12:08 BdST, Updated: 2017-09-23 06:19:54 BdST

মাভাবিপ্রবি লাইভ : মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (মাভাবিপ্রবি) ডিজিটাল আইডি কার্ডে বঙ্গবন্ধুর নামের বানান ভুল নিয়ে তোলপাড় শুরু হয়েছে। ওই ঘটনায় তীব্র প্রতিক্রিয়া দেখিয়েছেন ছাত্রলীগের নেতাকর্মীরা। বুধবার ছাত্রলীগের নেতাকর্মীরা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে বিক্ষোভ মিছিল করেছেন।

মিছিলে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের ক্রিমিনোলজি এন্ড পুলিশ সায়েন্স বিভাগের শিক্ষার্থী সাইদুর রহমান, ফুড টেকনোলজি এন্ড নিউট্রিশনাল সায়েন্স বিভাগের নিবিড় পাল, সজিব তালুকদার, গালিব আহমেদ ও সোহেল রানা, টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং বিভাগের মোহাইমিনুল কাইয়্যুম ও উমর ফারুক, পদার্থ বিজ্ঞান বিভাগের রাজিব মোল্লা, দুরুল হুদা সাদ্দাম ও রেজাউল ইসলামসহ বিশ্ববিদ্যালয়ে বিভিন্ন বিভাগে অধ্যয়নরত শিক্ষার্থীরা।

ফুড টেকনোলজি এন্ড নিউট্রিশনাল সায়েন্স বিভাগের শিক্ষার্থী ও ছাত্রনেতা নিবিড় পাল বলেন, স্বাধীন বাংলাদেশের স্থপতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নামের বানানে ভুল করা বঙ্গবন্ধুকে অবমাননার সামিল। এটা মোটেও কাম্য নয়। সুষ্ঠু তদন্তের মাধ্যমে জড়িতদের বিচারের দাবি জানান নিবিড়।

এ ব্যাপারে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলের প্রভোস্ট ড. মোহাম্মদ খাদেমুল ইসলাম বলেন, এটা আমাদের ভুল নয়। এ বিষয়ে গঠিত কমিটির স্বাক্ষর সম্বলিত কপিতে কোন ভুল নেই। প্রিন্টিংয়ের সময় অনিচ্ছাকৃতভাবে ভুলের জন্য তারা ক্ষমা চেয়েছে। অতি দ্রুত ভুল সংশোধন করে তারা আমাদেরকে সংশোধিত নতুন আইডি কার্ড প্রদান করবে।


ঢাকা, ১২ জুলাই (ক্যাম্পাসলাইভ২৪.কম)//জেএন

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।