হামদর্দ বিশ্ববিদ্যালয়ের ভিসি হলেন প্রফেসর ড. আব্দুল মান্নান


Published: 2017-07-13 19:42:36 BdST, Updated: 2017-11-23 20:35:23 BdST

লাইভ প্রতিবেদক: প্রফেসর ড. আব্দুল মান্নানকে হামদর্দ বিশ্ববিদ্যালয় বাংলাদেশের ভিসি হিসেবে নিয়োগ প্রদান করেছেন রাষ্ট্রপ্রতি ও হামদর্দ বিশ্ববিদ্যালয় বাংলাদেশ-এর চ্যান্সেলর মোঃ আব্দুল হামিদ।

বুধবার এক প্রজ্ঞাপনের মাধ্যমে তাকে আগামী চার বছরের জন্য হামদর্দ বিশ্ব বিদ্যালয় বাংলাদেশ-এর ভিসি হিসেবে নিয়োগ দেয়া হয়।

ড. আব্দুল মান্নান চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় থেকে অর্থনীতিতে মাস্টার্স, অস্ট্রেলিয়ার ইউনিভার্সিটি অব নিউ ইংল্যান্ড থেকে শিক্ষা প্রশাসনে সম্মানসহ মাস্টার্স ডিগ্রী অর্জন করেন এবং পরবর্তীতে একই বিশ্ববিদ্যালয় থেকে পিএইচডি ডিগ্রী অর্জন করেন।

তিনি পাপুয়া নিউগিনি ইউনিভার্সিটিতে প্রফেসর ও ঊর্ধ্বতন কর্মকর্তা হিসেবে দায়িত্ব পালন করেন। পরবর্তীতে তিনি ইউরোপিয়ান ইউনিভার্সিটি অব বাংলাদেশ-এর প্রতিষ্ঠাকালীন ভিসি হিসেবে ২০১২ সাল থেকে ২০১৫ সাল পর্যন্ত দায়িত্ব পালন করেন। ২০১৬ সালের জানুয়ারি থেকে অক্টোবর পর্যন্ত পুন্ড্রা ইউনিভার্সিটির ভিসি পদেও দায়িত্ব পালন করেন।

তিনি কমনওয়েলথ অব লার্নিং-এর অনারারী এডভাইজার ছিলেন। উচ্চ শিক্ষা এবং দূরদর্শন শিক্ষার উন্নয়নে তার বিশেষ অবদানের স্বীকৃতিস্বরূপ পাপুয়া নিউগিনি সরকার তাকে ঐ দেশের জাতীয় পুরস্কার প্রদান করেন।

 

ঢাকা, ১৩ জুলাই (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমএইচ

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।