আমরণ অনশনে জাবির দুই শিক্ষার্থী


Published: 2017-07-15 20:22:02 BdST, Updated: 2017-11-23 20:32:06 BdST

 

লাইভ প্রতিবেদক: মামলা প্রত্যাহারের দাবিতে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (জাবি) দুই শিক্ষার্থীর আমরণ অনশন শুরু করেছে। ৫৬ শিক্ষার্থীর বিরুদ্ধে বিশ্ববিদ্যালয় প্রশাসনের করা মামলা প্রত্যাহারের দাবিতে এই আমরন অনশন শুরু করে। 

আমরণ অনশনকৃত ছাত্ররা হচ্ছেন, সর্দার জাহিদ ও পূজা বিশ্বাস নামে দুই শিক্ষার্থী। শনিবার দুপুর ২টা থেকে বিশ্ববিদ্যালয়ের শহীদ মিনারে এ অনশনে বসেন তারা। 

সর্দার জাহিদ হলেন ইংরেজি বিভাগের ৪২ তম ব্যাচের শিক্ষার্থী এবং পূজা বিশ্বাস আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের ৪০ তম ব্যাচের শিক্ষার্থী।

এ বিষয়ে জাহিদ জানান,  বিশ্ববিদ্যালয় প্রশাসনের করা মামলার কারণে তারা সামাজিক এবং পারিবারিকভাবে হেনস্থার শিকার হচ্ছেন। যা তারা কোনভাবেই মেনে নিতে পারছেন না। 'বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ফারজানা ইসলাম এসে মামলা প্রত্যাহার করার ঘোষণা না দেওয়া পর্যন্ত তারা এ আমরণ অনশন ভাঙবেন না বলে জানান তিনি। 

উল্লেখ্য, উল্লেখ্য, গত ২৬মে সড়ক দুর্ঘটনায় নিহত হন জাবির দুই শিক্ষার্থী নাজমুল হোসেন রানা (মার্কেটিং বিভাগ, ৪৩ ব্যাচ, আলবেরুনী হল) ও মেহেদী হাসান আরাফাত (মাইক্রোবায়োলজি বিভাগ, ৪৩ ব্যাচ, আলবেরুনী হল)। সড়ক দুর্ঘটনায় তাদের মৃত্যুতে বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীরা প্রায় ৬ ঘণ্টা ঢাকা-আরিচা মহাসড়ক অবরোধ করে। পরে বিকেলে পুলিশ রাবার বুলেট, টিয়ারশেল ছুঁড়ে শিক্ষার্থীদের সরিয়ে দেয়। এতে বিক্ষুব্ধ শিক্ষার্থীরা পুলিশি হামলার প্রতিবাদে উপাচার্যের বাসভবনে গিয়ে ভাঙচুর ও কয়েকজন শিক্ষককে লাঞ্ছিত করেন বলে অভিযোগ উঠে। এ ঘটনায় ৩১ শিক্ষার্থীর নাম উল্লেখপূর্বক অজ্ঞাতনামা সহ মোট ৫৬ জনের বিরুদ্ধে মামলা করে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

 

ঢাকা, ১৫ জুলাই (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমএইচ

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।