রাস্তার বেহাল দশা, ভোগান্তিতে শিক্ষার্থীসহ প্রায় দশ হাজারেরও বেশি মানুষ


Published: 2017-07-16 22:30:56 BdST, Updated: 2017-07-26 06:34:48 BdST


গণবি লাইভ: গণ বিশ্ববিদ্যালয়(সাভার)।  রবিবার (১৬ জুলাই) সকালে সাভারের গণ বিশ্ববিদ্যালয়ের প্রধান সড়ক বাইশমাইল- নলাম সড়কের প্রবেশ মুখে দেখা যায় অনেকগুলো ট্রাকের লম্বা লাইন। রাস্তা বন্ধ। সামনে এগিয়ে দেখা যায় একটি ট্রাকের চাকা কাদায় ডুবে রয়েছে।

প্রত্যক্ষদর্শীরা জানায় রোববার বিকাল থেকেই এই ট্রাকটি এই রাস্তায় আটকে আছে। যদিওবা এখন এটাকে রাস্তা বা সড়ক বলে পরিচিত করা হয়ত উচিত হচ্ছেনা।


রাস্তায় জায়গায় জায়গায় বড় বড় গর্ত, কোথাও জমে থাকে হাটুপানি। বিপদে আছে গণবির শিক্ষার্থী সহ প্রায় দশ হাজারেরও বেশি জনগণ। প্রতিনিয়ত ঘটছে দুর্ঘটনা। কিন্তু সুরাহার কোন চেষ্টা চালাচ্ছে না কেউ।

বেশ কয়েকমাস যাবত পত্র-পত্রিকায় লেখালেখি হলেও এ নিয়ে বোধহয় মাথা ব্যাথা নেই কারোই। কারণ এ পর্যন্ত স্থানীয় জনপ্রতিনিধি কেউ কোন পদক্ষেপ নেইনি।


সবচেয়ে বেশি বিপদে আছে বোধহয় এই রাস্তার রিক্সা ও অটোচালক। তাদের পেট চলে এই রাস্তায় চলে। তাদের পেটের দায়ে তারা নিজেরাই উদ্যোগ নিয়ে ইতমধ্যে বেশকয়েকবার ইট ফেলে রাস্তা চলাচলের উপোযোগী করেছে।

আজ সকালেও সেই অটোচালকদেরই দেখা যায় যে তারা ফেঁসে যাওয়া ট্রাক উদ্ধারে ব্যস্ত। সকাল বেলায় বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ও প্রশাসনিক কর্মকর্তাদের ব্যবহারিত বাসটি ক্যাম্পাসে পৌছতে পারেনি। কারণ রাস্তাটি অনেক সরু। একটি বড় ট্রাক কোন পয়েন্টে আটকালে তার পাশ দিয়ে আরেকটি গাড়ি যাওয়ার জায়গা থাকেনা। কিন্তু তাই বলে কি এই রাস্তা ব্যবহারকারীদের প্রয়োজন থমকে যায়?

বিশ্ববিদ্যালয়ের এক বাস ড্রাইভারের সাথে কথা বলে জানা যায় রাস্তায় প্রবেশ করতে না পেরে মেইনরোডে গণস্বাস্থ্য মেডিকেলের সামনে শিক্ষকরা নেমে যান।

স্থানীয় এমপি ডাঃ এনামুর রহমান অনেক আগেই জানিয়েছেন এ রাস্তার বাজেট পাশ হয়ে গেছে। নির্দিষ্ট হয়েছে ঠিকাদারি প্রতিষ্ঠান। কিন্তু এখন পর্যন্ত কোন কাজই শুরু হয়নি।

 

ঢাকা, ১৬ জুলাই (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমএইচ

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।