জাপানের কেজেএসের সঙ্গে এশিয়া প্যাসিফিকের চুক্তি


Published: 2017-07-17 17:43:30 BdST, Updated: 2017-11-19 01:23:00 BdST


লাইভ প্রতিবেদক: জাপানের কেজেএস কোম্পানি লিমিটেডের সঙ্গে সহযোগিতা চুক্তি করেছে ইউনিভার্সিটি অব এশিয়া প্যাসিফিক (ইউএপি) এর কম্পিউটার সায়েন্স ও ইঞ্জিনিয়ারিং বিভাগ (সিএসই)।


সোমবার ঢাকার গ্রীনরোডস্থ ইউএপির নিজস্ব ক্যাম্পাসে জাপান আন্তজার্তিক কো-অপারেশন এজেন্সী (জাইকা) এবং বাংলাদেশ কম্পিউটার কাউন্সিলের (বিসিসি) সহযোগিতায় এই সমঝোতা স্বারক স্বাক্ষরিত হয়।


সিএসই বিভাগীয় প্রধান অলোক কুমার সাহা ও কেজেএসের প্রেসিডেন্ট ও সিইও সুগুনোবু ওগিনো চুক্তিপত্রে সই করেন। উভয় পক্ষের সমন্বয়কারী হিসেবে ছিলেন সিএসই বিভাগের অ্যাসিসট্যান্ট প্রফেসর ড. নাছিমা বেগম ও ব্যাকবন লিমিটেডের সিইও আবদুল মতিন মাহিন।


এই চুক্তির প্রধান উদ্দেশ্য হলো কেজেএস কর্তৃক ই-লার্নিং পদ্ধতিকে বাস্তবায়ন করা যা ইউএপির শিক্ষার্থীদেরকে আইটিইই পরীক্ষায় প্রস্তুত করবে। অন্যদিকে, এই চুক্তির মাধ্যমে ইউএপির শিক্ষার্থীরা জাপানের আইটি প্রতিষ্ঠানে কাজ করা সুযোগ পাবেন।


অনুষ্ঠানে ইউএপির ভিসি প্রফেসর জামিলুর রেজা চৌধুরী, ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান কাইয়ুম রেজা চৌধুরী ও সদস্য ইঞ্জিনিয়ার এম আবু তাহের, কোষাধ্যক্ষ ইসফাক ইলাহী চৌধুরী ও রেজিস্ট্রার সারওয়ার রাজ্জাক চৌধুরী এবং বিভাগের অন্যান্য শিক্ষকমন্ডলী উপস্থিত ছিলেন।

 

ঢাকা, ১৭ জুলাই (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমএইচ

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।