ঢাবিতে ছাত্রলীগের ধাওয়ায় পালাল ছাত্রদল


Published: 2017-08-10 19:59:42 BdST, Updated: 2017-08-17 21:38:46 BdST

ঢাবি লাইভ: ঢাকা বিশ্ববিদ্যালয়ে (ঢাবি) ছাত্রলীগের ধাওয়ায় পালাল ছাত্রদল। বৃহস্পতিবার দুপুরে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ডাকসু ও মধুর ক্যান্টিনের সামনের রাস্তায় এই ঘটনা ঘটে। 

সম্প্রতি ডাকসু নির্বাচনের দাবিতে ধারাবাহিকভাবে ঢাকা বিশ্ববিদ্যালয়ে কর্মসূচি পালন করে আসছে বাম ছাত্রসংগঠনের নেতা-কর্মীরা। তারই ধারাবাহিকতায় সাধারণ শিক্ষার্থীদের ডাকা উন্মুক্ত আলোচনায় অংশ নিতে মধুর ক্যান্টিনে এসে ছাত্রলীগের ধাওয়া খেলা ছাত্রদল।

এ সময় হাজী মুহম্মদ মুহসীন হল ছাত্রদলের যুগ্ম-আহ্বায়ক ওমর ফারুক মামুন আহত হয়েছেন বলে সংগঠনটির পক্ষ থেকে দাবি করা হয়েছে। 

তবে ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাধারণ সম্পাদক মোতাহার হোসেন প্রিন্স জানান, ছাত্রদলের নেতাকর্মীরা এসেছিল। কিন্তু কোনো ধাওয়া দেয়ার ঘটনা ঘটেনি।

প্রত্যক্ষদর্শীরা জানায়, পূর্বঘোষিত কর্মসূচির অংশ হিসেবে বৃহস্পতিবার দুপুরে মধুর ক্যান্টিনের সামনে আলোচনা শুরুর ঠিক আগ মুহূর্তে বিশ্ববিদ্যালয় ছাত্রদলের সভাপতি আল মেহেদী তালুকদার ও সাধারণ সম্পাদক আবুল বাশার সিদ্দিকীর নেতৃত্বে প্রায় শ’খানেক নেতাকর্মী উপস্থিত হন। এ সময় সেখানে আগে থেকেই উপস্থিত থাকা ছাত্রলীগের হাজী মুহম্মদ মুহসীন হল শাখার সভাপতি জহিরুল ইসলাম ও সাধারণ সম্পাদক মেহেদী হাসান সানী, এসএম হল ছাত্রলীগের সভাপতি তাহসান আহমেদ রাসেলের নেতৃত্বে কেন্দ্রীয় ও বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের কয়েকজন নেতাকর্মী তাদের ধাওয়া দেন। 

এ বিষয়ে ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রদলের সভাপতি আল মেহেদী তালুকদার বলেন, ‘ডাকসুর দাবিতে সাধারণ শিক্ষার্থীদের ডাকা পূর্বঘোষিত উন্মুক্ত আলোচনায় আমরা অংশ নিতে এসেছিলাম। কিন্তু ছাত্রলীগের নেতারা আমাদের অংশ করতে দেয়নি। তারা আমাদের নেতাকর্মীদের ওপর হামলা চালিয়েছে। এ সময় আমাদের মুহসীন হল ছাত্রদলের যুগ্ম-আহ্বায়ক মামুন আহত হয়েছেন।’

 

ঢাকা, ১০ আগস্ট (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমএইচ

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।