ঢাবি ভিসির দায়িত্ব নিলেন প্রফেসর আখতারুজ্জামান


Published: 2017-09-06 16:30:38 BdST, Updated: 2017-11-21 18:11:56 BdST

 

লাইভ প্রতিবেদক: প্রফেসর ড. মো. আখতারুজ্জামান ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ভিসি হিসেবে দায়িত্ব গ্রহণ করেছেন। বুধবার সকালে বিশ্বিদ্যালয়ের ভিসির কার্যালয়ে যোগদান পত্রে স্বাক্ষর করেন তিনি। 

দায়িত্ব নেয়ার পর পুরাতন সিনেট ভবনে (সম্মেলন কক্ষ) উপস্থিত বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-কর্মকর্তা ও কর্মচারীদের সঙ্গে দেখা করেন তিনি। 

এসময় তিনি বলেন, বিশ্ববিদ্যালয়ের রীতি অনুযায়ী, বিদায়ী ও নতুন নিয়োগ পাওয়া ভিসির উপস্থিতিতে দায়িত্ব হস্তান্তর হয়ে থাকে। বিদায়ী ভিসির সঙ্গে যোগাযোগ করা হয়েছিল। কিন্তু সময় সমন্বয় হয়নি। এ ছাড়া নিয়োগের প্রজ্ঞাপনে অবিলম্বে আদেশ কার্যকর করতে বলা হয়েছে। তাই দ্রুত যোগদান করাই মহামান্য আচার্যের আদেশের প্রতি শ্রদ্ধা। 

গত সোমবার শিক্ষা মন্ত্রণালয়ের এক আদেশে বলা হয়, ভিসি হিসেবে প্রফেসর আ আ ম স আরেফিন সিদ্দিকের মেয়াদ পূর্ণ হওয়ায় বিশ্ববিদ্যালয়ের অ্যাকাডেমিক ও প্রশাসনিক কাজ সুষ্ঠুভাবে পরিচালনার স্বার্থে বিশ্ববিদ্যালয়ের আচার্য রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ প্রফেসর মো. আখতারুজ্জামানকে সাময়িকভাবে ভিসির দায়িত্ব দিয়েছেন। 

এর আগে ২০১৬ সালের ২৩ জুন থেকে আখতারুজ্জামান ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রো-ভিসি (প্রশাসন) হিসেবে দায়িত্ব পালন করেন। ঢাকা বিশ্ববিদ্যালয় ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের প্রফেসর ড. আখতারুজ্জামান ২০১৪ সালে কলা অনুষদের ডিন নির্বাচিত হন।

 

ঢাকা, ০৬ সেপ্টেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমএইচ

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।