প্রাণ ফিরে পেল গণ বিশ্ববিদ্যালয়


Published: 2017-09-09 11:49:34 BdST, Updated: 2017-11-21 18:11:06 BdST

গণবি লাইভ: পবিত্র ঈদ উল আযহার টানা ১০ দিনের ছুটির পর আজ (৯ সেপ্টেম্বর) থেকে আবার প্রাণ ফিরে পেল গণ বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস।

একাডেমিক ক্যালেন্ডারে পূর্ব নির্ধারিত ঘোষণা অনুযায়ী পবিত্র ঈদ-উল-আযহা উপলক্ষে গত ৩০ আগস্ট (বুধবার) থেকে ৭ সেপ্টেম্বর (বৃহস্পতিবার) পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের সকল বিভাগের ক্লাস, পরীক্ষাসহ সবধরনের একাডেমিক কার্যক্রম বন্ধ ছিল। শুক্রবার সাপ্তাহিক ছুটি হওয়ায় ৯ তারিখ (শনিবার) থেকে সকল ধরণের ক্লাস ও পরীক্ষা শুরু হচ্ছে।


আজকে থেকে ক্লাস শুরু হওয়ায় সকল বিভাগেই উপস্থিতি বেশ কম ছিল। ঈদের ছুটি কাটিয়ে সবাই এখনো ক্যাম্পাসে পৌছতে পারেনি। এদিকে ঢাকা-আরিচা মহাসড়কে গাড়ির চাপ বেশি থাকায় অনেকে সকালে ঠিক সময়ে ক্লাসে আসতে পারেনি। গতকালের দৌলতদিয়া-পাটুরিয়ার দীর্ঘ জ্যামের প্রভাব এখনো রাস্তায় রয়েছে।


সকালে অধিকাংশ বিভাগীয় শ্রেনীকক্ষ ঘুরে দেখা যায় পঞ্চাশ শতাংশের বেশি উপস্থিতি ছিল না। স্বল্প উপস্থিতি নিয়েই নিয়মিত ক্লাস শুরু হয়েছে। আজ ঈদ পরবর্তী ক্লাস যেন পূনর্মিলনী মাত্র। শিক্ষার্থীরাও ফাকা ক্যাম্পাসে বেশ মজা পাচ্ছে।

সিএসই বিভাগের শিক্ষার্থী আবেদিন মিম বলেন, এতদিন পর বন্ধুদের সাথে দেখা হয়ে মনে হচ্ছে আজও ঈদ। সবার সাথে ঈদের গল্প করেই সময় কেটে যাচ্ছে। ফার্মেসী বিভাগের শিক্ষার্থী রাফি বলেনঃ এমন ফাকা ক্যাম্পাস সাধারণত দেখা যায় না তাই এটাও উপভোগ করছি।

 

ঢাকা, ০৯ সেপ্টেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমএইচ

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।