বশেমুরবিপ্রবিতে ফার্মাসিস্ট দিবস পালিত


Published: 2017-09-25 16:24:21 BdST, Updated: 2017-10-20 12:56:44 BdST


বশেমুরবিপ্রবি লাইভ: গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (বশেমুরবিপ্রবি) ফার্মাসিস্ট দিবস পালিত হয়েছে।


“From research to health care: Your pharmacist is at your service” এই স্লোগানকে সামনে রেখে বিশ্ব ফার্মাসিস্ট দিবস ২০১৭ উদযাপিত হয়। দিবসটি উপলক্ষে দিনব্যাপী নানা কর্মসসূচী গ্রহণ করে বিশ্ববিদ্যালয়ের ফার্মেসি বিভাগ।


কেক কাঁটার মধ্য দিয়ে অনুষ্ঠানের সূচনা করে বিভাগটির শিক্ষক-শিক্ষার্থীরা। এরপর টি-শার্ট বিতরণ, র‍্যালী, আলোচনা সভা সহ বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন জায়গায় ঔষধি গাছ রোপণের মাধ্যমে কর্মসসূচীর সমাপ্তি ঘোষণা করা হয়।


আলোচনা সভায় বক্তারা, ঔষধ শিল্পের গুরুত্বপূর্ণ দিকগুলো, এ শিল্পের উন্নয়ন এবং কিভাবে এ শিল্পকে এগিয়ে নিয়ে যাওয়া যায় সে বিষয়ে আলোচনা করেন। শিক্ষার্থীদের উদ্দেশ্যে বক্তারা বলেন, ফার্মেসী পেশার সাথে যেহেতু জীবন-মৃত্যুর বিষয় জড়িত, সেক্ষেত্রে এই বিভাগের শিক্ষার্থীদের নিখুঁত গবেষণায় মনোনিবেশ করতে হবে।


ফার্মাসি বিভাগের চেয়ারম্যান মোহাম্মদ আলী খান বলেন, স্বাস্থ্য সেবায় যারা নিযুক্ত তাদের উৎসাহ প্রদানের জন্য এবং স্বাস্থ্য সেবাকে শক্তিশালী করে তৃণমূল পর্যায়ে পৌঁছে দিতেই বিশ্ববিদ্যালয় এ কর্মসসূচীর আয়োজন করেছে।

 

ঢাকা, ২৫ সেপ্টেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমএইচ

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।