জাবিতে ভর্তি পরীক্ষায় প্রক্সি, আটক ৩


Published: 2017-10-09 20:25:32 BdST, Updated: 2017-10-18 11:22:13 BdST

 

জাবি লাইভ: জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) ২০১৭-১৮ শিক্ষাবর্ষের ভর্তি পরীক্ষার ২য় দিনে সোমবার প্রক্সি দিতে গেলে ৩ জনকে আটক করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। আটককৃতদের মধ্যে একজন বিশ্ববিদ্যালয়ের ১ম বর্ষের শিক্ষার্থী। 

এদিকে খোঁজ নিয়ে জানা যায়, খুলনা প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (কুয়েট) ১ম বর্ষের শিক্ষার্থী কামরুজ্জামান রাজ্জাক তার বন্ধু মেহেদী হাসানের পরিবর্তে ভর্তি পরীক্ষায় অংশগ্রহণ করে। এসময় পরিদর্শক স্বাক্ষর করতে গিয়ে প্রবেশপত্রের ছবির সাথে চেহারা মিল না থাকায় প্রশাসনের হাতে তুলে দেয় তাকে। 

আটককৃত অন্যজন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের ভূতত্ত্ব বিজ্ঞান বিভাগের ১ম বর্ষের (৪৬ ব্যাচ) শিক্ষার্থী সালমান প্রক্সি দিতে সহায়তা করার কথা অস্বীকার করেন। তবে আটককৃত তার আরেক বন্ধু নোমান সহ কামরুজ্জামানের সাথে থাকার কথা স্বীকার করেছেন।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে জালিয়াতির সত্যতা স্বীকার করলে তাদেরকে বিশ্ববিদ্যালয়ের টিএসসিতে একটি কক্ষে আটক করে রাখা হয়। 

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রধান নিরাপত্তা কর্মকর্তা সুদীপ্ত শাহীন বলেন, প্রক্সি দেওয়ার প্রমাণ পাওয়ায় এক শিক্ষার্থীকে তার দুই সহযোগী সহ আটক করা হয়েছে। ভ্রাম্যমাণ আদালত তাদের বিচার করবে।

 

ঢাকা, ০৯ অক্টোবর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমএইচ

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।