জাবিতে সিগারেট নিয়ে ভর্তিচ্ছুর দাপটে সংঘর্ষে জড়ালো ছাত্রলীগ!


Published: 2017-10-10 01:25:14 BdST, Updated: 2017-10-18 11:37:54 BdST

জাবি লাইভ : জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে সিগারেট খাওয়া নিয়ে ছাত্রলীগের দুই গ্রুপে হট্টগোল ও মারামারি হয়েছে। এসময় বেশ কয়েকজন ছাত্রলীগ নেতাকর্মীবে পিটিয়ে আহত করা হয়েছে। ভর্তি পরীক্ষার্থীকে দূরে গিয়ে সিগারেট খেতে বলার জের ধরে ওই ঘটনা ঘটেছে সোমবার বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকে। মারধরের শিকার নেতা-কর্মীরা সবাই শহীদ রফিক জব্বার হলের আবাসিক শিক্ষার্থী ও শাখা পভাপতির অনুসারী। এদিকে ভর্তি হওয়ার আগে ভর্তিচ্ছুর এমন দাপটে ছাত্রলীগের ইন্দনে ক্ষোভ দেখা দিয়েছে।

প্রত্যক্ষদর্শীরা জানান, শাখা ছাত্রলীগের সহ-সভাপতি ও শহীদ সালাম বরকত হলের আবাসিক শিক্ষার্থী শামীম হোসেনের কাছে আসা দুই ভর্তি পরীক্ষার্থী বিশ্ববিদ্যালয়ের ডেইরি গেটে সিগারেট খাচ্ছিল। পরে শহীদ রফিক জব্বার হলের শিক্ষার্থী রবিন ইসলাম (ফিনান্স এন্ড ব্যাংকিং-৪৬) দূরে গিয়ে তাদের সিগারেট খেতে বলে। কিন্তু ওই দুই পরীক্ষার্থী রবিনের সঙ্গে খারাপ ব্যবহার করে। এসময় রবিন তার বিভাগের সিনিয়র সাজ্জাদ সোয়েবকে ঘটনাস্থলে আসতে বলেন।

অপরদিকে ওই দুই শিক্ষার্থী শামীমকে ফোন দিলে তিনি হলের কার্তিক ঘোষ নিরব, মাহফুজুর রহমান সানি, নিলাদ্রী শেখরসহ ছাত্রলীগের কয়েকজন নেতাকর্মী নিয়ে হাজির হন। পরে তারা সেখানে উপস্থিত ছাত্রলীগের সহ-সভাপতি নাহিদ হোসেন, সাজ্জাদ সোয়েব ও রবিনকে বেধড়ক পিটিয়ে আহত করে। মারধরকারী সবাই শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক এস এম আবু সুফিয়ানের অনুসারী।

মারধরের শিকার শাখা ছাত্রলীগের সহ-সভাপতি ও শহীদ রফিক জব্বার হলের আবাসিক শিক্ষার্থী নাহিদ হোসেন বলেন, আমি ঘটনা না জেনেই সেখানে গিয়েছিলাম। কিন্তু কিছু বুঝে উঠার আগেই তারা আমাদের উপর চড়াও হয়ে মারধর করে।

এ ঘটনা শুনে রফিক জব্বার হল ছাত্রলীগের নেতাকর্মীরা দেশীয় অস্ত্র নিয়ে শহীদ সালাম বরকত হল আক্রমণ করতে আসলে শাখা ছাত্রলীগের সভাপতি মো. জুয়েল রানা তাদের হলে ফিরিয়ে নিয়ে যান।

ছাত্রলীগের সহ-সভাপতি শমীম হোসেন বলেন, তারা আমার জুনিয়রের কাছে চাঁদা দাবি করলে আমরা গিয়ে চাঁদা আদায়ের অপরাধে তাদেরকে দুয়েকটা চড় থাপ্পড় দেই।

এদিকে বিষয়টি ভুলবুঝাবুঝির কারণে হয়েছে বলে দাবি করেছেন বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি জুয়েল রানা ও সাধারণ সম্পাদক এস এম আবু সুফিয়ান চঞ্চল। তারা বলেন, ইতিমধ্যে বিষয়টি মীমাংসা হয়ে গেছে।


ঢাকা, ১০ অক্টোবর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//সিএস

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।