জাবি ক্যাম্পাস সিসি ক্যামেরার আওতায়


Published: 2017-10-11 22:12:22 BdST, Updated: 2017-10-18 11:31:15 BdST

জাবি লাইভ: জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (জাবি)২০১৭-১৮ শিক্ষাবর্ষে স্নাতক সম্মান শ্রেণির ভর্তি পরীক্ষায় ক্যাম্পাসের গুরুত্বপূর্ন  এলাকা সিসি ক্যামেরার আওতায় আনা হয়েছে। 

বিশ্ববিদ্যালয়ের গাণিতিক ও পদার্থ বিজ্ঞান অনুষদের ডিন প্রফেসর অজিত কুমার মজুমদারের তত্ত্বাবধায়নে এ উদ্যোগ নেওয়া হয়েছে। 

প্রফেসর অজিত কুমার মজুমদার বলেন, ভর্তি পরীক্ষার সময় শৃংঙ্খলা রক্ষা ও যত্রতত্র গাড়ি পার্কিংসহ বিভিন্ন সমস্যা সহজে নির্ণয় করে প্রয়োজনীয় ব্যাবস্থা  গ্রহণে এ উদ্যোগ নেওয়া হয়েছে। ভর্তি পরীক্ষার পর পুরো ক্যাম্পাস সিসি ক্যামেরার আওতায় আনার পরিকল্পনা রয়েছে। এতে করে অনেক সমস্যার সমাধান হবে। 

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর প্রফেসর তপন কুমার সাহা বলেন, একটা ঘটনার পরিপ্রেক্ষিতে প্রধান দুই গেটে সিসি ক্যামেরা লাগানো হয়েছে। তবে এখন বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন একাডেমিক ভবনের সামনে ক্যামেরা লাগানো হতে পারে হয়তো তবে আমি এ বিষয়ে বিস্তারিত জানি না। 

জানা যায়, বিশ্ববিদ্যালয়ের  প্রধান ফটকের সামনে ঢাকা আরিচা মহাসড়ক ও গেটের ভেতরের স্থান, প্রান্তিক গেট, কলা ও মানবিকী  অনুষদ, সমাজ বিজ্ঞান অনুষদ, পরিসংখ্যান ভবনের সামনে ও লাইব্রেরিসহ বিভিন্নস্থানে এই সিসি ক্যামেরা লাগানো হয়েছে।

 

ঢাকা, ১১ অক্টোবর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমএইচ

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।