বিশ্ববিদ্যালয় ছাত্রীকে হত্যার পর অাত্মহত্যা বলে প্রচার!


Published: 2017-10-17 11:52:22 BdST, Updated: 2017-11-20 19:16:41 BdST

লাইভ প্রতিবেদক : দিল আফরোজ দিবা। গণবিশ্ববিদ্যালয়ের কম্পিউটার বিজ্ঞান ও প্রকৌশল (সিএসই) বিভাগের তৃতীয় বর্ষের ছাত্রী। প্রচার চালানো হয়েছে তিনি আত্মহত্যা করেছেন। আর তার পরিবারের সদস্যরা বলছেন তাকে হত্যার পর আত্মহত্যা বলে প্রচার চালানো হয়েছে। এমন দাবি শধু পরিবারের সদস্যদের নয় তার সহপাঠীদেরও। তাদের দাবি দিবা আত্মহত্যা করার মত মেয়ে নয়। তাকে নির্যাতন করে হত্যা করা হয়েছে। বিশ্ববিদ্যালয়ে পড়াশোনা অবস্থায় বিয়ে, এটাই কাল হয়েছে তার জীবনে।

ময়নাতদন্তের প্রাথমিক প্রতিবেদনের বরাতে পরিবারের সদস্যদের দাবি, দিবার বুকে প্রচণ্ড চাপ দেওয়া হয়েছিল। এতে তার পাঁজরের হাড় ভেঙে গেছে।

দিবার ছোট বোন সাবিবা তাবাসসুম জুঁই জানান, বিয়ের পর থেকে প্রায়ই স্বামী ফিরোজ তার বোনের ওপর অত্যাচার করত। বিয়ের কাবিননামায় প্রথমে কাবিন হিসেবে পাঁচ লাখ টাকা করা হলেও পরে তা পরিবর্তন করে এক লাখ টাকা করতে চাওয়ায় দিবা এতে অস্বীকৃতি জানান। এতে দিবার প্রতি অত্যাচারের মাত্রা বেড়ে যায়। তার লাশে মারধরের চিহ্ন ছিল।

সহপাঠীরা জানায়, দিবা মেধাবী ছাত্রী ছিলেন। তাকে তার স্বামীর বাড়ি থেকে পড়াশোনা করতে বাধা দিত। এমনকি মারধর করা হত। তৃতীয় বর্ষ চূড়ান্ত পরীক্ষার ফরম পূরণ করতে দেওয়া হয়নি।

গণবিশ্ববিদ্যালয়ের পরীক্ষা নিয়ন্ত্রক মীর মুর্ত্তজা আলী বাবু বলেন, দিবা পড়াশোনার পাশাপাশি খেলাধুলা ও সাংস্কৃতিক কর্মকাণ্ডে বেশ পারদর্শী ছিল। তাকে হারানো বিশ্ববিদ্যালয় পরিবারের জন্য খুবই কষ্টের। আমরা এ ঘটনায় মর্মাহত।

সাভার মডেল থানার ওসি মহসিনুল কাদির বলেন, ময়নাতদন্ত প্রতিবেদন হাতে পেলে নিশ্চিত হওয়া যাবে ঘটনাটি হত্যা নাকি আত্মহত্যা। বিষয়টি নিশ্চিত হয়ে পরবর্তী ব্যবস্থা নেওয়া হবে।

উল্লেখ্য, শনিবার দুপুরের দিকে ফিরোজের বাবা ফোন করে মেয়ের বাবা দেলোয়ার হোসেনকে জানান, দিবা আত্মহত্যা করেছেন। খবর পেয়ে স্বজনরা হাসপাতালে গিয়ে কাউকে না পেয়ে ফিরোজের বাবার বাড়িতে গিয়ে মরদেহ পায়।

এদিকে দিবার খুনিদের বিচারের দাবিতে সোমবার গণবিশ্ববিদ্যালয়ের সামনে নলাম-বাইশমাইল সড়কের পাশে মানববন্ধন কর্মসূচি পালন করেন শিক্ষার্থীরা। এসময় তারা অভিযোগ করেন দিবাকে পরিকল্পিতভাবে হত্যা করা হয়েছে। এঘটনার বিচার না হলে কঠোর আন্দোলনের হুঁশিয়ারি দেন তারা।


ঢাকা, ১৭ অক্টোবর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//সিএস

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।