অবশেষে প্রফেসর রব্বানী ঢাবির নতুন প্রক্টর


Published: 2017-10-19 18:24:39 BdST, Updated: 2017-11-20 19:18:03 BdST

ঢাবি লাইভ: বহু জল্পনা কল্পনার পর অবশেষে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) নতুন প্রক্টরের নাম ঘোষণা করা হয়েছে। এই পদে আসার জন্য অনেকেই লবিং ও রাজনৈতিক তদবির করেছিলেন। সবশেষে এ তদবিরে বিজয়ী হয়েছেন প্রফেসর ড. এ কে এম গোলাম রব্বানী। 

তিনি ইসলামের ইতিহার ও সংস্কৃতি বিভাগের সিনিয়র প্রফেসর। ২২ অক্টোবর থেকে তাঁর অফিসিয়াল কার্যক্রম শুরু হবে। বসবেন তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ের মত গুরুত্বপূর্ণ বিশ্ববিদ্যালয়ের একটি গুরুত্বপূর্ণ পদ প্রক্টরের চেয়ারে। দেখবেন ছাত্র-ছাত্রীদের নানান সমস্যা ও শৃংখলাল বিষয়।   

বৃহস্পতিবার বিশ্ববিদ্যালয় রেজিস্ট্রারের দফতর থেকে এক পরিপত্রের মাধ্যমে এই তথ্য জানা গেছে। ভিসি প্রফেসর ড. মো. আখতারুজ্জামান তাকে এ পদে নিয়োগ দিয়েছেন বলে সূত্রটি নিশ্চিত করেছে।   

পুনরাদেশ না দেয়া পর্যন্ত ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যালেন্ডার পার্ট-২-এর ১১ অধ্যায়ে বর্ণিত দায়িত্ব ও কর্ম পদ্ধতি অনুযায়ী তিনি এই দায়িত্ব পালন করবেন।

 

ঢাকা, ১৯ অক্টোবর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমএইচ

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।