‘টুডে ইজ মাই লাস্ট ডে, প্লিজ পাবলিশ ইট’


Published: 2017-05-18 21:42:14 BdST, Updated: 2017-11-21 18:10:53 BdST

লাইভ প্রতিবেদক: শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যলয়ের ছাত্র মুস্তাইন রাজ্জাক মামুরের মৃত্যু রহস্য উন্মোচন করা যায়নি। ঘটনার একদিন পেরিয়ে গেলেও পুলিশ ওই ছাত্রের মৃত্যুর ব্যাপারে এখনও অন্ধকারে রয়েছে। তবে পুলিশের পক্ষ থেকে বলা হচ্ছে তারা ওই ঘটনায় নতুন একটি ক্লু পেয়েছেন। ওই ক্লু-নিয়েই সামনে অগ্রসর হচ্ছেন তারা।


সূত্র জানিয়েছে, ফেঞ্চুগঞ্জের সেই রেললাইনের পাশে পড়ে একটি নোটবুক পাওয়া গেছে। স্থানীয়দের ভাষ্য ওই নোটবুক মুস্তাইনের পকেটে ছিল। নোটবুকটি জব্দ করেছে পুলিশ। এর ৬টি পাতায় ইংরেজিতে লেখা রয়েছে নানা কথা। শেষ পাতায় লেখা আছে ‘টুডে ইজ মাই লাস্ট ডে, প্লিজ পাবলিশ ইট হোয়ার পিপল ক্যান সি বোথ এ এন্ড বি’। যার বাংলা অর্থ দাঁড়ায় ‘আজ আমার শেষ দিন, দয়া করে বিষয়টি সেখানে প্রচার করুন যেখানে এ এবং বি দুজনেই দেখতে পায়’। ওই লেখা নিয়ে নতুন করে ভাবতে হচ্ছে তদন্ত সংশ্লিষ্টদের।

তবে এটি মুস্তাইনের লেখা কিনা এনিয়ে পুরোপুরি নিশ্চিত নয় পুলিশ। বিষয়টি খতিয়ে দেখতে মুস্তাইনের লেখার সঙ্গে মেলানো হবে বলে জানা গেছে। তবে বৃহস্পতিবার পর্যন্ত পুলিশ মুস্তাইনের বাসায় যায়নি।

এদিকে পরিবারের পক্ষ থেকে মুস্তাইনের মৃত্যুর ব্যাপারে কোন মামলা দায়ের করা হয়নি। তবে পুলিশের পক্ষ থেকে একটি অপমৃত্যু মামলা করা হয়েছে বলে জানা গেছে।


সিলেট রেলওয়ে থানার ওসি জাহাঙ্গির হোসেন জানান, বুধবার ঘটনাস্থল পরিদর্শনের সময় বেশ কিছু কাগজপত্র স্থানীয় লোকজনের কাছে পাওয়া গেছে। এসব কাগজপত্র মুস্তাইনকে উদ্ধারের সময় স্থানীয়রা তার পাশেই পেয়েছিলেন। এরমধ্যে একটি ছোট নোট বুক পাওয়া যায়। তাতে ইংরেজিতে বিভিন্ন বিষয় লেখা রয়েছে। ওই লেখাগুলো মুস্তাইনের কিনা তা যাচাই করে দেখা হচ্ছে।

মুস্তাইনের মামা শওকত হোসেন টিপু বলেন, তারা বিষয়টি বুঝে উঠতে পারছেন না, কিভাবে ঘটনাটি ঘটেছে। মুস্তাইনের কাছে পাওয়া নোটের বিষয়ে তিনি বলেন, সেই নোট তো অন্য কেউও তার কাছে ফেলে যেতে পারে। তদন্ত করে দেখা উচিত নোটের লেখাটি সত্যিই তার কিনা।

উল্লেখ্য, বুধবার সকালে ফেঞ্চুগঞ্জে রেললাইনের পাশ থেকে আহত অবস্থায় মুস্তাকিনকে উদ্ধার করে স্থানীয় জনতা। পরে ওসমানী হাসপাতলে নিয়ে আসলে তার মৃত্যু হয়। নিহত মুস্তাইন রাজ্জাক মামুর শাহজালাল বিশ্ববিদ্যালয়ের তড়িৎ ও তড়িৎযন্ত্র প্রকৌশল বিভাগের ২০১০-১১ শিক্ষাবর্ষের শিক্ষার্থী।

 

ঢাকা, ১৮ মে (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এজেড

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।