এসএইউ'র গভর্নিং বোর্ড মিটিং অনুষ্ঠিত


Published: 2016-11-28 20:47:27 BdST, Updated: 2017-09-20 13:23:57 BdST

এসএইউ লাইভ: সার্কভুক্ত সদস্য দেশ সমূহ থেকে আরও অধিক সংখ্যক শিক্ষক-শিক্ষার্থী সাউথ এশিয়ান ইউনিভার্সিটিতে বৃদ্ধির সিদ্ধান্ত নেওয়া হয়েছে। জানা যায় যে, উচ্চশিক্ষার মান সমুন্নত রাখতে এই সিদ্ধানতে ঐক্যমত পোষণ করেন।

বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশন-এর উদ্যোগে সাউথ এশিয়ান ইউনিভার্সিটি (এসএইউ)-এর ৯ম গভর্নিং বোর্ড মিটিং সোমবার ঢাকায় অনুষ্ঠিত হয়। সভায় সার্কভুক্ত সদস্য দেশ সমূহ থেকে আরও অধিক সংখ্যক শিক্ষক ও শিক্ষার্থী বৃদ্ধি করার ব্যাপারে সিদ্ধান্ত গৃহীত হয়।

এছাড়া সভায় সাউথ এশিয়ান ইউনিভার্সিটিতে সার্কভুক্ত দেশ সমূহের শিক্ষক-শিক্ষার্থীদের জন্য স্কলারশীপ ও ফেলোশীপের সংখ্যা বৃদ্ধি করার ব্যাপারে সুপারিশ করা হয়।

প্রফেসর ড. প্রাসার প্রসাদ কৈরালা, চেয়ারপার্সন, গভর্নিং বোর্ড, এসএইউ এবং চেয়ারম্যান, ইউজিসি, নেপাল অনুষ্ঠানে সভাপতিত্ব করেন। বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের চেয়ারম্যান প্রফেসর আবদুল মান্নান গভর্নিং বোর্ডের একজন সম্মানিত সদস্য হিসেবে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

ড. কবিতা এ শর্মা, প্রেসিডেন্ট, সাউথ এশিয়ান ইউনিভার্সিটি, প্রফেসর ড. বারাই সিদ্দিকী, ডেপুটি মিনিস্টার, চ্চিশিক্ষা মন্ত্রণালয়, আফগানিস্তান, প্রফেসর ভেদ প্রকাশ, চেয়ারম্যান, ইউজিসি, ভারত, ড. আবদুল্লা নাজির, শিক্ষা প্রতিমন্ত্রী, শিক্ষা মন্ত্রণালয়, মালদ্বীপ এবং ড. মোহাম্মদ লতিফ, ভিসি, দি মালদ্বীপ ন্যাশনাল ইউনিভার্সিটি, মালদ্বীপসহ সার্কভুক্ত দেশ সমূহের উচ্চ পর্যায়ের ১৬ জন প্রতিনিধি সভায় অংশ গ্রহণ করেন।

উল্লেখ্য যে, সাউথ এশিয়ান ইউনিভার্সিটি একটি আন্তর্জাতিক বিশ্ববিদ্যালয় যা, সার্কভুক্ত ৮টি দেশের সরকার কর্তৃক প্রতিষ্ঠিত। সার্কভুক্ত দেশ সমূহ হলো- আফগানিস্তান, বাংলাদেশ, ভুটান, ভারত, মালদ্বীপ, নেপাল, পাকিস্তান এবং শ্রীলঙ্কা। সাউথ এশিয়ান বিশ্ববিদ্যালয় ২০১০ সাল থেকে শিক্ষা কার্যক্রম শুরু করে আসছে যার ক্যাম্পাস ভারতের নয়াদিল্লীতে অবস্থিত।

ঢাকা, ২৮ নভেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)// আইএইচ

 

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।