হলে পোশাক বদলের সময়েও ছাত্রীদের দরজা খোলা রাখার নির্দেশ!


Published: 2017-03-08 15:34:39 BdST, Updated: 2017-09-20 13:40:23 BdST

ইন্টারন্যাশনাল লাইভ : ছাত্রীদের নিজকক্ষে পোশাক পরিবর্তনের সময়েও দরজা বন্ধ না করার নির্দেশ দেয়া হয়েছে। পর্নোগ্রাফিতে আসক্ত এবং সমকামিতায় লিপ্ত, এমন সন্দেহ থেকেই ওই নির্দেশনা দেয়া হয়েছে। বলা হয়েছে ছাত্রীনিবাসে নিজকক্ষে পোশাক পরিবর্তনের সময় দরজা খোলা রাখতে হবে। ভারতের কেরালা রাজ্যের কোল্লাম জেলার উপাসনা নার্সিং কলেজের অধ্যক্ষ এ নির্দেশ দিয়েছেন। নির্দেশনা না মানলে জরিমানারও বিধান করা হয়েছে।

অধ্যক্ষের এমন উদ্ভট নির্দেশের প্রতিবাদে ছাত্রীরা রাস্তায় নেমে বিক্ষোভ শুরু করেছে। অধ্যক্ষের পদত্যাগের দাবিতে গত শুক্রবার থেকে রাস্তায় নেমে বিক্ষোভ করেছেন ছাত্রীরা। ছাত্রীদের টানা বিক্ষোভের পরেও চলমান সমস্যার সমাধান হয়নি। এ অবস্থায় নার্সিং কলেজটি এক সপ্তাহের জন্য বন্ধ ঘোষণা করা হয়েছে।

তাদের অভিযোগ, নিম্নবর্ণের ছাত্রীদের অপদস্থ করার জন্য এ ধরনের নানা উদ্ভট নিয়ম তৈরি করে গত কয়েক মাস ধরে তাদের হয়রানি করে আসছেন কলেজ অধ্যক্ষ।

ছাত্রীরা জানান, হোস্টেলের ছাত্রীদের কক্ষের দরজা বন্ধ  না করার নির্দেশ দেয়া হয়েছে। এমনকি পোশাক পরিবর্তন করার সময়েও তাদের দরজা খোলা রাখতে বলা হয়েছে।

তারা আরো বলেন, কলেজ অধ্যক্ষ বলেছেন, আমরা গোপনে মোবাইল ফোনে পর্নোগ্রাফি দেখার জন্য বা সমকামিতায় লিপ্ত হওয়ার জন্য কক্ষের দরজা বন্ধ করে রাখি। এ কারণে আমাদের শুধু চেয়ার দিয়ে দরজা বাজিয়ে রাখতে বলা হয়েছে। কিন্তু দরজা পুরোপুরি বন্ধ করতে নিষেধ করা হয়েছে।

পর্নোছবি দেখতে পারে সন্দেহে কলেজের লাইব্রেরিতে কর্তৃপক্ষ তাদের ইন্টারনেট ব্যবহারের অনুমতি দেয় না বলেও অভিযোগ করেছেন ছাত্রীরা।

ছাত্রীরা বলেন, কেউ বড় চুল বা নখ রাখলেও তার জন্য জরিমানা করেন অধ্যক্ষ। এ কারণে আমরা অধ্যক্ষের বিরুদ্ধে প্রতিবাদ করছি। অবশ্যই তাকে পদত্যাগ করতে হবে।


[সূত্র: টাইমস নাউ টিভি]


ঢাকা, ০৮ মার্চ (ক্যাম্পাসলাইভ২৪.কম)//জেএন

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।