স্থাপত্যবিদ্যায় স্নাতকোত্তর ডিগ্রির পর সিনেমায়!


Published: 2017-10-10 12:55:45 BdST, Updated: 2017-10-18 11:39:38 BdST

শোবিজ লাইভ : শৈশবে নতুন কুঁড়িসহ ছোটদের বেশ কিছু অনুষ্ঠানে অংশ নিয়েছেন তিনি। বেশ কয়েকটি ক্রেস্টও ভাগ্যে জুটেছে। যদিও সেগুলো শেলফে তুলে রেখে মন দিয়েছিলেন পড়ালেখায়। সাময়িক ছেদ, তবে গানের সঙ্গে বিচ্ছেদ হয়নি। মিউজিক কলেজের শিক্ষক সুব্রত সরকারের কাছে শেখাটা চালিয়ে নিয়েছিলেন। পরিবার থেকে ফার্স্ট-সেকেন্ড-থার্ড হওয়ার চাপ ছিল। সেসব সামলেছেন তিনি। এখন আর কোনো বাধা নেই। মেয়ে গান করলে মা-বাবার আপত্তি নেই, মা-বাবা বিয়ের জন্য পাত্র দেখলেও মেয়ের আপত্তি নেই। তবে পড়ালেখা ও গান চলছে-চলবে। বলছি বুশরা শাহরিয়ারের কথা। স্থাপত্যবিদ্যায় স্নাতকোত্তর ডিগ্রি নিতে তিনি গেছেন দিল্লির উত্তরাখন্ডের রোরকি আইআইটিতে।

গানের ওই শিল্পীর সিনেমা করারও ইচ্ছে আছে। জানালেন, পিএইচডি শেষ করার পর সিনেমার খাতায় নাম লেখাবেন তিনি। মানে দেশের প্রথম পিএইচডি হোল্ডার নায়িকা হতে যাচ্ছেন তিনি।

সম্প্রতি কলকাতার বন্ধুদের নিয়ে করা ‘গল্প হবি আয়’ গানের ভিডিও রিলিজ করেছেন বুশরা। কলকাতার দুই বাঙালি শিল্পী অনুপম রায় ও অরিন্দম চ্যাটার্জির সঙ্গে কাজ করেছেন তিনি। জানালেন, হাবিব, তাহসান, হৃদয় খান ও কৃষ্ণকলির গান তার ভালো লাগে। হালের মিনার ও ইমরানের গানের থেকে ভিডিওগুলোও নাকি তার বেশি ভালো লাগে।


ঢাকা, ১২ অক্টোবর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//জেএন

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।