আইপিএল এর সবচেয়ে দামি খেলোয়াড় হলেন স্টোকস


Published: 2017-02-20 20:16:58 BdST, Updated: 2017-11-20 03:30:57 BdST

 

স্পোর্টস লাইভ: ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) দশম আসরের নিলাম হচ্ছে আজ। ব্যাঙ্গালুরুতে বসেছে নিলামের এই আসর। আর এর মধ্যেই আসরের সবচেয়ে দামী বিদেশী খেলোয়াড়ের তকমা পেয়ে গেছেন ইংল্যান্ডের বেন স্টোকস। তাকে নিয়ে শুরু থেকেই টানাটানি ছিল দলগুলোর মধ্যে। এ যুদ্ধে সফল হয়েছে রাইজিং পুনে সুপারজায়ান্টস।

ভারতীয় প্রিমিয়ার লীগে (আইপিএল) সবচেয়ে দামি বিদেশি খেলোয়াড় হলেন বেন স্টোকস। ইংল্যান্ডের এ অলরাউন্ডারকে ১৪.৫ কোটি রুপিতে দলে ভিড়িয়েছে রাইজিং পুনে সুপারজায়ান্ট। একটুর জন্য সবচেয়ে বেশি দামের রেকর্ড ভাঙতে পারেননি তিনি।

বেন স্টোকস বর্তমান সময়ের অন্যতম সেরা অলরাউন্ডার। এর আগে কখনো আইপিএলে খেলেননি। কিন্তু প্রথমবারের মতো রেকর্ড দামে খেলার সুযোগ পাচ্ছেন তিনি। আইপিএলের দশম আসরে তার ভিত্তি মূল্য ছিল ২ কোটি রুপি। ব্যাঙ্গালোরে চলমান নিলামে শুরুতেই তাকে পাওয়ার লড়াইয়ে নামে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরু, সানরাইজার্স হায়দরাবাদ, দিল্লি ডেয়ারডেভিলস ও মুম্বই ইন্ডিয়ানস।

তাদের লড়াইয়ে চলাকালে মাঝে ঢুকে পড়ে পুনে সুপারজায়ান্ট। স্টোকসের দাম ১০.৫ কোটি রুপি ওঠার পর পিছু হটে দিল্লি ও মুম্বই। এবার নিলামে লড়াই চলতে থাকে বর্তমান চ্যাম্পিয়ন হায়দরাবাদ ও পুনের মধ্যে। শেষ পর্যন্ত পুনের জয় হয়। স্টিভেন স্মিথের নেতৃত্বে মহেন্দ্র সিং ধোনিদের সঙ্গে খেলবেন ২৫ বছর বয়সী বেন স্টোকস। স্টোকসের জন্ম নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্সে।

কিন্তু খেলেন ইংল্যান্ডের জাতীয় দলে। এ পর্যন্ত ৩২ টেস্ট, ৫০ ওয়ানডে ও ২১ টি-টোয়েন্টি খেলেছেন তিনি। পুনে সুপারজায়ান্ট ফ্র্যাঞ্চাইজির মালিক সঞ্জিব গোয়েনকা স্টোকসকে দলে ভেড়ানো নিয়ে বলেন, ‘সে (স্টোকস) একজন পরিপূর্ণ খেলোয়াড়। সে আমাদের দলকে পরিপূর্ণ করেছে। আমাদের দলে অনেক দারুণ দারুণ খেলোয়াড় রয়েছে। কিন্তু স্টোকসের মতো একজন খেলোয়াড়ের অভাব ছিল। তার মাধ্যমে আমাদের সে অভাব পূরণ হয়েছে।’

 

ঢাকা, ২০ ফেব্রুয়ারি (ক্যাম্পাসলাইভ২৪.কম)//আইএইচ

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।