ম্যাচসেরা হয়েছেন সাকিব


Published: 2017-02-24 23:08:41 BdST, Updated: 2017-09-20 13:36:46 BdST


স্পোর্টস লাইভ: আবারও পাকিস্তানে সুপার লীগে (পিএসএল) আগেরদিন কোয়েটা গ্লাডিয়েটর্সের হয়ে ম্যাচসেরা নৈপুণ্য দেখান মাহমুদুল্লাহ। আর আজ বাংলাদেশের আরেক ক্রিকেটার সাকিব আল হাসানও হলেন ম্যাচসেরা খেলোয়াড়।

লাহোর কালান্দার্সের বিপক্ষে ব্যাট হাতে ১ ছক্কা ও ২ চারে ২৪ বলে ৩০ রান করেন সাকিব। পরে বল হাতে দুই ওভারে ১৪ রানে নেন ২ উইকেট। দুবাই আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে টস জিতে সাকিব-তামিমের পেশোয়ার জালমি সংগ্রহ করে ৬ উইকেটে ১৬৬ রান।

জবাবে ৯ উইকেটে ১৪৯ রান তুলতে পারে লাহোর। আজ শুরু থেকেই চাপে ছিল লাহোর। ৩৯ রান তুলতে তিন উইকেট হারিয়ে ফেলে তারা। এরপর আরো বড় আঘাত হানেন সাকিব আল হাসান। নিজের প্রথম ওভারেই কোনো রান না দিয়ে তুলে নেন উমর আকমল ও গ্রান্ট এলিয়টকে।

এরপর সুনীল নারাইন ২১ ও আমির ইয়ামিন ২৫ রান করে দলকে লড়াইয়ে ফেরান। আর শেষের দিকে সোহাইল তানভির ২৯ বলে ৩৬ রানে অপরাজিত থাকেন।
এর আগে সাকিব ও কামরান আকমলের ব্যাটিং দৃঢ়তায় ১৬৬ রানের লড়াকু পুঁজি পায় পেশোয়ার।

সাকিবের আগে ওপেনার কামরান আকমল করেন ৯ চারে ৪০ বলে করেন ৫৮ রান। পেশোয়ার জালমির হয়ে ব্যাট হাতে আরো একবার অল্পতে উইকেট খোয়ান তামিম ইকবাল। গতকাল ব্যক্তিগত ৫ রানে উইকেট দেন বাংলাদেশি এ ওপেনার। ৩ বলের ইনিংসে একটি চার হাঁকান।

পেশোয়ার জালমির ব্যাট হাতে আগের আসরে সেরা নৈপুণ্যটা ছিল তামিমেরই। আর এবারও তার শুরুটা ছিল দারুণ। বাংলাদেশের অপর তারকা মাহমুদুল্লাহ রিয়াদের দল কোয়েটা গ্ল্যাডিয়েটর্সের বিপক্ষে বৃষ্টি বিঘ্নিত ইনিংসে ৬২ রানে অপরাজিত থাকেন তামিম। পরিত্যাক্ত ওই ম্যাচে পয়েন্ট ভাগাভাগি করে দু’দল।

তবে পরের দুই ম্যাচে তামিম উইকেট খোয়ান ৪ ও ১৬ রানে।

 

ঢাকা, ২৪ ফ্রেব্রুয়ারি (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এজেড

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।