সাকিব-তামিম-মাহমুদউল্লাহর খেলতে বাধা নেই!


Published: 2017-02-26 21:59:47 BdST, Updated: 2017-09-20 13:25:26 BdST




স্পোর্টস লাইভ: মুশফিকুর রহীমের নেতৃত্বে যখন ১৩ ক্রিকেটার কলম্বোর উদ্দেশে বিমানে চেপে বসবেন, তখন দলের প্রধান তিন স্তম্ভ আরব আমিরাতে; পাকিস্তান সুপার লিগ (পিসিএল) খেলায় ব্যস্ত। তারা সরাসরি কলম্বোয় গিয়ে দলের সাথে যোগ দেবেন বলে আশা করা হচ্ছে।

টেস্ট সিরিজের আগে প্রধান তিন স্তম্ভের টি-টোয়েন্টি ফরম্যাটের মতো সম্পূর্ণ বিপরীতমুখী ক্রিকেটে অংশ নেয়া- তা নিয়েও কথা হচ্ছে। কারো কারো মত, টি-টোয়েন্টি খেলে টেস্ট সিরিজে মাঠে নামা- প্রস্তুতির আলোকে মোটেই ইতিবাচক নয়। নেতিবাচক।

এতে শুধু টি-টোয়েন্টি মানসিকতাই থাকবে না, শারীরিক দিক থেকেও ক্লান্তি- অবসাদগ্রস্ত হওয়ার সম্ভাবনা আছে। তা নিয়ে অধিনায়ক মুশফিকুর রহীম কি চিন্তিত? শেরেবাংলার কনফারেন্স হলে এ প্রশ্নের সন্মুখীন হয়ে অধিনায়ক বরং সাকিব, তামিম ও মাহমুদউল্লাহর পক্ষেই কথা বললেন। তার মনে হয় না কোন সমস্যা হবে। বরং এতে করে তারা তিনজন চার্জড আপ থাকবেন।

তাইতো মুশফিকের মুখে এমন কথা, ‘সাকিব- তামিম ও রিয়াদ ভাই যে খেলছে, এতে হয়তো শারীরিকভাবে কিছুটা চাপ পড়বে। একই সঙ্গে শিক্ষণীয় অনেক ব্যাপারও থাকে। এটাতে শুধু আর্থিক ব্যাপার নয়, বরং শেখার যে বিষয়টাও কিন্তু বড় ব্যাপার। এর প্রমাণ আগে বিপিএল খেলার পর আমাদের ঘরোয়া ক্রিকেটের খেলোয়াড়দের দক্ষতা বেড়েছে।

সাহসও বেড়েছে। একই ড্রেসিং রুমে তারা সাঙ্গাকারা-গেইলকে দেখেছে। আর তামিম- সাকিব- রিয়াদরা পিএসএল খেলছে, সব মিলিয়ে অনেক ক্রিকেট খেলেছে, এতে হয়তো তাদের কিছুটা অবসাদ থাকতে পারে। আশা করছি, অনুশীলন ম্যাচের আগে এবং অনুশীলন ম্যাচ দিয়ে তারা প্রস্তুত হয়ে উঠবে।’

মুশফিক আরো যোগ করেন, ‘সবচেয়ে ভালো ও আশার খবর হলো, তারা কেউ ইনজুরড নন। আশা করছি, আমাদের কোচ ট্রেনাররা তাদের সঙ্গে কাজ করবেন এবং তাদেরকে প্রস্তুত করে তুলবেন। এ ছাড়া তারা তিনজনই অনেক পরিপক্ক।’ এর বাইরে যে কথাটি উহ্য থেকে গেল। তা হলো- তার মানে কোন সমস্যা হবে না।

 

ঢাকা, ২৬ ফেব্রুয়ারি (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এজেড

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।