নাটকীয়ভাবে রিয়াল মাদ্রিদই শীর্ষে


Published: 2017-02-27 21:48:04 BdST, Updated: 2017-09-22 23:14:56 BdST

 


স্পোর্টস লাইভ: পারেনি অ্যাটলেটিকো মাদ্রিদ, পারেনি ভিয়ারিয়ালও। রোববার রাতে স্প্যানিশ লা লিগায় এ দু’দল হেরেছে যথাক্রমে বার্সেলোনা আর রিযাল মাদ্রিদের কাছে। আর এতে স্বস্তিটা বেশি বার্সেলোনারই।

তারা এখন শীর্ষে থাকা রিয়াল মাদ্রিদের চেয়ে মাত্র এক পযেন্ট পেছনে। অবশ্য রিয়াল মাদ্রিদ এক ম্যাচ কম খেলেছে। তবে বড় বাঁচা বেঁচেছে রিয়াল মাদ্রিদ। ভিয়ারিয়াল তাদের ভয়ই পাইয়ে দিয়েছিল। ২-০ গোলে পিছিয়ে পড়ে গিয়েছিল জিদানের দল। সেখান থেকে তারা জয় ছিনিয়ে আনে ৩-২ গোলে।

প্রথমে গ্যারেথ বেলের গোলে ব্যবধান কমায় তারা। পরে পেনাল্টিতে সমতা ফেরান রোনাল্েদা। বক্সের মধ্যে ব্রুনোর হাতে বল লাগায় পেনাল্টি দেন রেফারি। বদলি হিসেবে নামা আলভারো মোরাতা খেলা শেষ হওয়ার ৭ মিনিট আগে গোল করলে জয়ের মুখ দেখে সফরকারীরা। এতে ২৪ খেলায় রিয়ালের পয়েন্ট ৫৫ আর শক্তিশালী অ্যাটলেটিকো মাদ্রিদকে ২-১ গোলে হারানোর ফলে ২৫ খেলায় বার্সেলোনার সংগ্রহ ৫৪।

রিয়াল মাদ্রিদের পরের খেলা ৫২ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে থাকা সেভিয়ার বিপক্ষে। ৩৯ পয়েন্ট নিয়ে ৬ নম্বরে আছে ভিয়ারিয়াল। আর তাদের আগে ৪৪ পয়েন্ট নিয়ে রিয়াল সোসিয়েদাদ। অ্যাটলেটিকো মাদ্রিদ চতুর্থ স্থানে থাকলেও ৪৫ পয়েন্ট নিয়ে শিরোপা লড়াই থেকে তারা এখন বেশ পেছনে।

সিমিওনির ৩০০তম ম্যাচে নিজেদের মাঠেও বার্সেলোনা কে হারাতে পারেনি তারা। প্রথমার্ধ গোরশূন্য ছিল। ৬৪ মিনিটে রাফিনহার দেয়া গোলে এগিয়ে যায় বার্সা। ৬ মিনিট পরেই গদিন তা শোধ করে লগাই জারি রাখে। কিন্তু আর্জেন্টাইন স্ট্রাইকার লিওনেল মেসিকে আটকাতে পারেনি তারা।

৮৬ মিনিটে মেসির গোল ২০১৪ সালের চ্যাম্পিয়নদের স্বপ্ন চূর্ণ করে দেয়।

 

ঢাকা, ২৭ ফেব্রুয়ারি (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এজেড

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।