মাঠ কর্মীদের প্যান্ট খুলে নিয়েছে শ্রীলঙ্কান ক্রিকেট বোর্ড


Published: 2017-07-12 20:46:04 BdST, Updated: 2017-11-20 11:46:43 BdST

 

স্পোর্টস লাইভ: জিম্বাবুয়ের কাছে ৩-২ এ সিরিজ হেরে এমনিতে বাজে সময় যাচ্ছে শ্রীলঙ্কা ক্রিকেটের (এসএলসি)। এর মধ্যে আরেক নেতিবাচক সংবাদের শিরোনাম হয়েছে এসএলসি! হাম্বানটোটায় জিম্বাবুয়ের বিপক্ষে সিরিজের শেষ ওয়ানডের পর খুলে নেওয়া হয়েছে মাঠকর্মীদের প্যান্ট! বিশ্বাস নাহলেও  সত্যি সত্যিই এই অপমানজনক ঘটনা ঘটিয়েছে কর্তৃপক্ষ। এ ঘটনায় তোলপাড় শ্রীলঙ্কাসহ পুরো ক্রিকেট বিশ্বে।


জিম্বাবুয়ের বিপক্ষে ওয়ানডে সিরিজে মাঠকর্মীদের ট্রাউজার দিয়েছিল এসএলসি। বলা হয়েছিল, এই প্যান্ট পরেই দায়িত্ব পালন করতে হবে তাঁদের। নিয়ম মেনে সিরিজের শেষ ওয়ানডেতেও মাঠকর্মীরা এসএলসির পোশাক পরেন। কিন্তু ম্যাচের পর তাঁরা জানতে পারেন, এসএলসির দেওয়া ট্রাউজার না খুলে দিলে তাঁদের পারিশ্রমিক দেওয়া হবে না।

কিন্তু তাঁরা তো আর অতিরিক্ত প্যান্ট নিয়ে আসেননি। বাধ্য হয়ে সবাইকে ফেরত দিতে হয় প্যান্ট। এমনকি ভেন্যু থেকে তাঁদের বেরোতে হয়েছে শুধু অন্তর্বাস পরে! যাঁদের পরনে অন্তর্বাস ছিল না, তাঁদের খুব সম্ভবত একেবারে নগ্ন হয়ে বেরোতে হয়েছে। এমন একটা ভিডিও ছড়িয়ে পড়েছে সামাজিক মাধ্যমে। সেই ভিডিও দিয়ে টুইট করেছেন শ্রীলঙ্কার সাবেক অধিনায়ক মাহেলা জয়াবর্ধনে। এক মাঠকর্মীকে এভাবেই বের হতে হয়েছে।

সিরিজের শেষ তিনটি ম্যাচ অনুষ্ঠিত হয়েছে হাম্বানটোটায়। এলাকাটি বেশ দুর্গম। গহীন বনের কাছাকাছি হওয়ায় মানুষের বসবাসও কম। তাই তিনদিনের ম্যাচের জন্য অন্য এলাকা থেকে ১০০ জন মাঠ কর্মী অস্থায়ীভাবে নিয়োগ দিয়েছিল কর্তৃপক্ষ। প্রতিদিন ১০০০ রুপিতে তাদের নিয়োগ দেওয়া হয়। কিন্তু শেষ ম্যাচের পর বেতন আনতে গিয়েই এইসব মাঠ কর্মীরা এক অদ্ভুত লজ্জাজনক পরিস্থিতিতে পরেন।

 

মাঠে দায়িত্ব পালনরত অবস্থায় তারা যে ট্রাউজার পরিধান করা ছিলেন, মাঠ কর্তৃপক্ষ সেগুলো খুলে ফেরত দিয়ে যাওয়ার নির্দেশ দেয়। সম্প্রতি সামাজিক যোগাযোগমাধ্যমে মাঠকর্মীদের অন্তর্বাস পরা ছবি প্রকাশিত হয়। এই ঘটনা ছড়িয়ে পরার পরই নড়েচড়ে বসে শ্রীলঙ্কান ক্রিকেট বোর্ড। এমন ঘটনায় ক্ষমা চেয়ে শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ড এক বিবৃতিতে জানায়, ‘এমন কাজের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে। এমন সম্মানহানিকর কাজের জন্য শ্রীলঙ্কা ক্রিকেট দুঃখ প্রকাশ করছে। একইসাথে মাঠকর্মীদের ক্ষতিপূরণ দেওয়ারও প্রতিশ্রুতি দিচ্ছে।’

বেশ কিছু দিন ধরেই শোনা যাচ্ছিল গ্রাউন্ডসম্যানদের প্রাপ্য টাকা মেটাচ্ছে না লঙ্কান বোর্ড এবং টাকা দেওয়ার আগেই তাদের কাছ থেকে চেয়ে নেওয়া হচ্ছে বোর্ড থেকে দেওয়া পোশাক। নিজেদের বক্তব্যে গ্রাউন্ডসম্যানরা জানান, বোর্ডের দেওয়া পোশাক পরেই তারা কাজ করেছে, তবুও টাকা দেওয়ার আগেই পোশাক নিয়ে নেওয়া হয়।

ঢাকা, ১২ জুলাই (ক্যাম্পাসলাইভ২৪.কম)//বিএসসি

 

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।