ব্যাটিং বিপর্যয়ে অস্ট্রেলিয়া


Published: 2017-08-28 12:44:36 BdST, Updated: 2017-09-26 00:38:21 BdST

স্পোর্টস লাইভ : বাংলাদেশের সঙ্গে প্রথম টেস্ট খেলতে নেমে বিপর্যয়ে পড়েছে অস্ট্রেলিয়া। বেঙ্গল টাইগারদের বোলিং তোপে একের পরে এক উইকেট হারাচ্ছে অস্ট্রেলিয়া। অস্ট্রেলিয়ার ৬ উইকেট তুলে নিয়েছে টাইগাররা। নিজের দ্বিতীয় শিকারের মধ্যে দিয়ে অস্ট্রেলিয়াকে বিপর্যয়ে ফেলেছেন বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান।

মধ্যাহ্ন বিরতির আগে উইকেটে সেট হওয়া ব্যাটসম্যান ম্যাট রেনশকে ফিরিয়েছেন সাকিব।

অজিদের সংগ্রহ ৬ উইকেট হারিয়ে ১২৩ রান (এই প্রতিবেদন লেখা পর্যন্ত)। ম্যাক্সওয়েল এবং ম্যাথুওয়েড উইকেটে রয়েছেন।

এরআগে এর আগে ৩ উইকেটে ১৮ রান নিয়ে সোমবার দ্বিতীয় দিনের খেলা শুরু করে অস্ট্রেলিয়া। নিজের দ্বিতীয় ওভারেই অজি অধিনায়ক স্মিথকে বোল্ড করেন মিরাজ। স্মিথ মাত্র ৮ রান করেন।

এরপর ধুঁকতে থাকা অস্ট্রেলিয়ার ইনিংস মেরামত করেন রেনশ এবং হ্যান্ডসকম্ব। তাদের জুটিতে আসে ৬৯ রান। এরপর জুটি ভাঙেন তাইজুল। হ্যান্ডসকম্বকে লেগ বিফোরের ফাঁদে ফেলেন তিনি। হ্যান্ডসকম্ব ৩৩ রান করেন।

উইকেটে সেট হওয়া রেনশকে ফিরিয়ে নিজের দ্বিতীয় শিকার তুলে নেন সাকিব। রেনশ ৪৫ রান করে সৌম্যর হাতে ধরা পড়েন।

রোববার টস জিতে আগে ব্যাট করার সিদ্ধান্ত নেয় বাংলাদেশ। তামিম ইকবাল এবং সাকিব আল হাসানের ব্যাটিং দৃঢ়তায় বাংলাদেশ ২৬০ রানে অলআউট হয়।
দলের পক্ষে সাকিব ৮৪ এবং তামিম ৭১ রানের দুর্দান্ত ইনিংস খেলেন।

বাংলাদেশকে অলআউট করে মাঠে নামে অস্ট্রেলিয়া। ব্যাট করতে নেমে সাকিব ও মেহেদী হাসান মিরাজের স্পিন জাদুতে বিপর্যয়ে পড়ে সফরকারীরা। ১৪ রানেই তিন উইকেট পড়ে অজিদের।


ঢাকা, ২৮ আগস্ট (ক্যাম্পাসলাইভ২৪.কম)//জেএন

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।