ইসরায়েল আল আকসা থেকে ‘ইলেক্ট্রনিক গেট’ সরিয়ে নিয়েছে


Published: 2017-07-25 12:20:51 BdST, Updated: 2017-09-26 00:57:20 BdST

 

ইন্টারন্যাশনাল ডেস্ক: ইসরায়েল জেরুজালেমের আল আকসা মসজিদ থেকে ‘ইলেক্ট্রনিক গেট’ সরিয়ে নিয়েছে। তবে  ‘ইলেক্ট্রনিক গেট’ সরিয়ে নেয়া হলেও সেখানে নজরদারি ব্যবস্থা থাকবে বলে জানানো হয়েছে। 

দেশটির প্রধানমন্ত্রী বেনইয়ামিন নেতানিয়াহুর নিরাপত্তা পরিষদ মঙ্গলবার সকালে এই সিদ্ধান্ত নেয়। 

এর আগে, হারাম আল-শরিফ প্রাঙ্গণে ইসরাইলিদের নিরাপত্তাজনিত বিতর্কিত কিছু ব্যবস্থাকে ঘিরে ব্যাপক সংঘর্ষের পর এ নিয়ে উত্তেজনা চরমে ওঠে। ফলে সেখানে মেটাল ডিটেক্টরের পরিবর্তে শিথিল নজরদারি ব্যবস্থা বসানোর ঘোষণা দিয়েছে ইসরাইলি কর্তৃপক্ষ। 

মুসলিমদের কাছে হারাম আল শরিফ এবং ইহুদিদের কাছে টেম্পল মাউন্ট নামে পরিচিত আল আকসা মসজিদের কাছে চলতি মাসের ১৪ তারিখে দুই পুলিশ সদস্য নিহত হওয়ার পর থেকেই আল আকসা মসজিদকে কেন্দ্র করে উত্তেজনা আরো বেড়ে গেছে। এ বিষয়ে সতর্ক করেছে জাতিসংঘ। 

সংস্থাটির মধ্যপ্রাচ্য বিষয়ক দূত এক বিবৃতিতে বলেছেন, জেরুজালেমের পবিত্র ধর্মীয় স্থান নিয়ে দ্বন্দ্ব শিথিল না হলে এই অস্থিরতা প্রাচীন শহরটি ছাড়িয়েও আরো ব্যাপকভাবে ছড়িয়ে পড়তে পারে।

 

ঢাকা, ২৫ জুলাই (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমএইচ

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।